অ্যাডভোকেট রিতার কুলখানির দোয়া মাহফিলে বিভিন্ন শ্রেণী পেশার ব্যক্তিবর্গের ব্যাপক অংশগ্রহণ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য (ভিপি কৌশলী) অ্যাডভোকেট সৈয়দা ওয়াহিদা আহমেদ রিতার কুলখানি উপলক্ষে তার আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেছেন তার পরিবার। মরহুমা অ্যাডভোকেট ওয়াহিদা আহমেদ রিতার স্বামী নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল।

৪ এপ্রিল মঙ্গলবার বাদ আসর নারায়ণগঞ্জ মহানগরীর সরকারি তোলারাম কলেজ সংলগ্ন আল্লামা ইকবাল রোড (কলেজ রোড) জামে মসজিদে এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দোয়া মাহফিলে নারায়ণগঞ্জের কয়েকশ আইনজীবী ছাড়াও রাজনীতিক, সামাজিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও বিভিন্ন শ্রেণী পেশার বিশিষ্ট ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

কুলখানির দোয়া মাহফিলে উল্লেখযোগ্যদের মধ্যে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত শহীদ বাদল, জেলা আদালতের সাবেক পিপি অ্যাডভোকেট এসএম ওয়াজেদ আলী খোকন, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাকির আলম হেলাল, আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি জুয়েল হোসেন, নারী শিশু আদালতের পিপি অ্যাডভোকেট রকিবউদ্দীন রকিব, আইনজীবী সমিতির সহ-সভাপতি অ্যাডভোকেট রবিউল আমিন রনি, সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুর রহমানসহ বিভিন্ন শ্রেণীর পেশার মানুষজন অংশ নেন।

উল্লেখ্য, গত ৩১ মার্চ রাত দিবাগত রাতে মহানগরীর কলেজ রোডস্থ নিজ বাসায় অ্যাডভোকেট ওয়াহিদা আহমেদ তার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মরহুমা ওয়াহিদা রহমান নারায়ণগঞ্জ আদালতের ভিপি কৌসুলি ছিলেন। তিনি মৃত্যুকালে স্বামীসহ এক ছেলে সন্তান ও এক কন্যা সন্তান রেখে যান। মরহুমাকে শনিবার বাদ জোহর মাসদাইর কবরস্থানে তার পিতার কবরের পাশে দাফন করা হয়।

অন্যদিকে অ্যাডভোকেট সৈয়দা ওয়াহিদা আহমেদ রিতার মৃত্যুতে দলমত নির্বিশেষে সিনিয়র জুনিয়র সকল পর্যায়ের আইনজীবীরা শোক প্রকাশ করেন। নারায়ণগঞ্জ আদালতপাড়ায় একজন নম্র ভদ্র সদাচারী ও অসম্ভব ভালো মানুষ হিসেবে আইনজীবী সমাজে সুপরিচিতি ছিলেন সদ্য প্রয়াত এই নারী আইনজীবীর। যে কারনে তার অকাল মৃত্যুতে আদালতপাড়ায় আইনজীবী সমাজে শোকের ছায়া পড়েছে। সেই সঙ্গে আদালত সংশ্লিষ্টদের মাঝেও গভীর শোক প্রকাশ পরিলক্ষিত হয়েছে।