বিএনপি থেকে স্থায়ীভাবে মুকুল ও নূরউদ্দীনকে অব্যাহতি ঘোষণা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক পদ থেকে পদত্যাগের আবেদনকারী আতাউর রহমান মুকুল ও হাজী নুর উদ্দিন আহমেদকে চূড়ান্ত পর্যায়ে স্থায়ীভাবে পদত্যাগপত্র গৃহিত করে বিএনপি থেকে অব্যাহতি ঘোষণা করা হয়েছে। ২ এপ্রিল রবিবার রাতে কেন্দ্রীয় বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স চিঠির মাধ্যমে এ তথ্য জানান। ফলে বিএনপির যুগ্ম আহ্বায়ক পদ থেকে চুড়ান্তভাবে তাদেরকে অব্যাহতি দিলো কেন্দ্রীয় বিএনপি।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত চিঠিতে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করে, গত ১৩ সেপ্টেম্বর ২০২২ তারিখে গঠিত নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র আহবায়ক কমিটিতে আপনাকে যুগ্ম আহবায়ক পদে মনোনীত করা হয়েছিল। পরবর্তীতে গত ১৩ সেপ্টেম্বর ২০২২ তারিখে ব্যক্তিগত কারণে উক্ত পদে দায়িত্ব পালন করা আপনার পক্ষে সম্ভব হচ্ছে না মর্মে আপনি আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে আপনার পদত্যাগ পত্র গৃহীত হয়েছে। এই আদেশ অবিলম্বে কার্যকর হবে।

অনুলিপিঃ
(১)সাংগঠনিক সম্পাদক, ঢাকা বিভাগ
বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি,
(২) সহ সাংগঠনিক সম্পাদক, ঢাকা বিভাগ বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি,
(৩) আহবায়ক ও সদস্য সচিব নারায়ণগঞ্জ মহানগর বিএনপি।

জানাগেছে, গত বছরের ১৩ সেপ্টেম্বর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী সই করা এক বিজ্ঞপ্তিতে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির ৪১ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে আহ্বায়ক হিসেবে অ্যাডভোকেট মো. সাখাওয়াত হোসেন খান ও সদস্য সচিব হিসেবে অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপুকে দায়িত্ব দেওয়া হয়।

১৮ সেপ্টেম্বর জেলা ওলামা দলের সভাপতি মুন্সী শামসুর রহমান বেনু ও নিহত যুবদল নেতা শাওনের জন্য দোয়া ও মিলাদ অনুষ্ঠান শেষে পদত্যাগের ঘোষণা দেন যুগ্ম-আহ্বায়ক আব্দুস সবুর খান সেন্টু, হাজী নুরুদ্দিন, বন্দর উপজেলার সাবেক চেয়ারম্যান আতাউর রহমান মুকুল এবং সিটি করপোরেশনের ২৩নং ওয়ার্ড কাউন্সিলর ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবুল কাউসার আশা, সদস্য আওলাদ হোসেন, হান্নান সরকার অ্যাডভোকেট বিল্লাল হোসেন, মনোয়ার হোসেন শোখনসহ ১৪ জন নেতা।