আলোচিত জুটি জুয়েল-মোহসীনের নেতৃত্বে আওয়ামীলীগের শক্তিশালী প্যানেল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

গত কয়েক বছরে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সার্বিক উন্নয়নমুলক কর্মকান্ডে এবং আইনজীবী সমাজের কল্যাণে যাদের নেতৃত্ব সবচেয়ে বেশি আলোচিত হয়েছিলেন, সেই আলোচিত জুটি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়ার নেতৃত্বে আইনজীবী সমিতির চলতি নির্বাচনে প্যানেল গঠন করেছে আওয়ামীলীগ। উন্নয়নে সেই আলোচিত জুটি জুয়েল-মোহসীনের নেতৃত্বে শক্তিশালী প্যানেল গঠন করেছে আওয়ামীলীগ। প্যানেলে তরুণ প্রজন্মের বেশকজন জনপ্রিয় আইনজীবীদেরও রাখা হয়েছে। নবীণ প্রবীণ সিনিয়র জুনিয়র মিশেলে শক্ত প্যানেল দিয়েছে আওয়ামীলীগ।

জানাগেছে, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির (২০২৩-২৪) কার্যকরী পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের সভাপতি প্রার্থী অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়ার নেতৃত্বে পূর্ণ প্যানেলের মনোনয়নপত্র জমা দিয়েছেন। রবিবার (১৫ জানুয়ারি) বিকেলে নির্বাচন কমিশনার জেলা আদালতের অতিরিক্ত পিপি আব্দুর রহিম ও জিপি অ্যাডভোকেট মেরিনা বেগমের কাছে মনোনয়নপত্র জমা দেন তারা।

আওয়ামীলীগ প্যানেলের সভাপতি পদে বর্তমান সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল, সিনিয়র সহ-সভাপতি পদে অ্যাডভোকেট আলাউদ্দিন আহমেদ, সহ-সভাপতি পদে অ্যাডভোকেট রবিউল আমিন রনি, সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া, যুগ্ম সম্পাদক পদে অ্যাডভোকেট কামাল হোসেন, কোষাধক্ষ্য পদে অ্যাডভোকেট মো. স্বপন ভূঁইয়া, আপ্যায়ন সম্পাদক পদে অ্যাডভোকেট অঞ্জন কুমার দাস, লাইব্রেরী সম্পাদক পদে অ্যাডভোকেট মো. এরশাদুজ্জামান ইমন, ক্রীড়া সম্পাদক পদে অ্যাডভোকেট আব্দুল মান্নান, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক পদে অ্যাডভোকেট রাজিয়া আমিন কানচি, সমাজ সেবা সম্পাদক পদে অ্যাডভোকেট মানজুদুল রশিদ রিফাত, আইন ও মানবাধিকার সম্পাদক পদে অ্যাডভোকেট দেলোয়ার হোসেন সুজন প্রধান এবং কার্যকরী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন অ্যাডভোকেট নারায়ণ চন্দ্র দাস, অ্যাডভোকেট নুরী নাজমুল আমিন, অ্যাডভোকেট আলী আকবর, অ্যাডভোকেট হালিমা আক্তার ও অ্যাডভোকেট ফাহিমা রহমান পায়েল মনোনয়নপত্র দাখিল করেছেন।

জানাগেছে, এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূইয়া। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন অ্যাডভোকেট আশরাফ হোসেন, অ্যাডভোকেট আবদুর রহিম, অ্যাডভোকেট মেরিনা বেগম এবং অ্যাডভোকেট সুখ চাঁদ সরকার। আপীল বোর্ডে দায়িত্ব পালন করবেন অ্যাডভোকেট ইমদাদুল হক তারাজুদ্দিন, অ্যাডভোকেট নুরুল হুদা এবং অ্যাডভোকেট হুমায়ুন কবির।

প্রসঙ্গত, আগামী ৩০ জানুয়ারি সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে আইনজীবী সমিতির নবনির্মিত ডিজিটাল বার ভবনের দ্বিতীয় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ১৬ জানুুয়ারি প্রার্থীতা যাচাই বাছাই ও প্রাথমিক বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। ১৭ জানুয়ারি থেকে ১৯ জানুয়ারির মধ্যে প্রার্থীতা প্রত্যাহার এবং ১৯জানুয়ারি চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। মোট ভোটার ১১৫১জন।