শাহিন-আনোয়ার প্রধানের নেতৃত্বে পূর্ণ প্যানেল নিয়ে লড়াইয়ে নেমেছে বিএনপি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে পূর্ণ শক্তি নিয়ে অংশগ্রহণ করেছে বিএনপি। নির্বাচনে সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট আহসান হাবিব শাহিন ও অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধানের নেতৃত্বে পূর্ণ প্যানেল দিয়েছে বিএনপির জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সমর্থিত সম্মিলিত আইনজীবী ঐক্য পরিষদ। নির্বাচনে এবার পূর্ণ প্যানেল নিয়ে তুমুল প্রতিদ্বন্ধিতা ও লড়াই করতে চায় বিএনপি।

জানাগেছে, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির (২০২৩-২৪) কার্যকরী নির্বাচনে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত অ্যাডভোকেট আহসান হাবীব শাহিন ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এইচ এম আনোয়ার প্রধান প্যানেলের মনোনয়নপত্র জমা দিয়েছেন। 

রবিবার (১৫ জানুয়ারি) দুপুরে চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও মহানগর বিএনপি আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। পরে বিকেলে নির্বাচন কমিশনার অতিরিক্ত পিপি অ্যাডভোকেট আব্দুর রহিম ও জিপি অ্যাডভোকেট মেরিনা বেগমের কাছে মনোনয়নপত্র জমা দেন।

 

এবার ১৭টি পদেই নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করতে যাচ্ছে বিএনপি। সভাপতি পদে অ্যাডভোকেট আহসান হাবীব শাহিন , সিনিয়র সহ-সভাপতি পদে অ্যাডভোকেট সুমন মিয়া, সহ-সভাপতি পদে অ্যাডভোকেট জুবের আলম জীবন, সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট এইচ এম আনোয়ার প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট জাহিদুল ইসলাম মুক্তা, কোষাধ্যক্ষ পদে অ্যাডভোকেট শেখ আঞ্জুম আহম্মেদ রিফাত, আপ্যায়ণ সম্পাদক পদে অ্যাডভোকেট আসমা হেলেন বিথী, লাইব্রেরী সম্পাদক পদে অ্যাডভোকেট মো. রোকন উদ্দিন, ক্রীড়া সম্পাদক পদে অ্যাডভোকেট রাসেল প্রধান, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে অ্যাডভোকেট সারোয়ার জাহান, সমাজ সেবা সম্পাদক পদে অ্যাডভোকেট গোলাম সারোয়ার, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক পদে অ্যাডভোকেট হাবিবুর রহমান হাবিব, কার্যকরী সদস্য পদে অ্যাডভোকেট ফাতেমা খাতুন, অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, অ্যাডভোকেট মোহাম্মদ সুমন মিয়া, অ্যাডভোকেট আদনান মোল্লা, অ্যাডভোকেট সাজিয়া আক্তার। 

জানাগেছে, এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূইয়া। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন অ্যাডভোকেট আশরাফ হোসেন, অ্যাডভোকেট আবদুর রহিম, অ্যাডভোকেট মেরিনা বেগম এবং অ্যাডভোকেট সুখ চাঁদ সরকার। আপীল বোর্ডে দায়িত্ব পালন করবেন অ্যাডভোকেট ইমদাদুল হক তারাজুদ্দিন, অ্যাডভোকেট নুরুল হুদা এবং অ্যাডভোকেট হুমায়ুন কবির। 

প্রসঙ্গত, আগামী ৩০ জানুয়ারি সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে আইনজীবী সমিতির নবনির্মিত ডিজিটাল বার ভবনের দ্বিতীয় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ১৬ জানুুয়ারি প্রার্থীতা যাচাই বাছাই ও প্রাথমিক বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। ১৭ জানুয়ারি থেকে ১৯ জানুয়ারির মধ্যে প্রার্থীতা প্রত্যাহার এবং ১৯জানুয়ারি চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। মোট ভোটার ১১৫১জন।