বন্দরে মাদরাসায় নুরানী শাখায় ২৬ শিক্ষার্থীর পবিত্র কোরআন ছবক

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার বন্দরে ইসলামিয়া ফাযিল মাদরাসার নূরানী শাখার ২৬জন শিক্ষার্থীর মাঝে পবিত্র কুরআনের ছবক অনুষ্ঠিত হয়। ১৫ এপ্রিল সোমবার সকাল ৮টায় বন্দরের শাহী মসজিদ এলাকায় ঐতিহ্যবাহী বন্দর ইসলামিয়া ফাযিল মাদরাসার নূরানী শাখার ২৬ জন ছাত্র ছাত্রীর মাঝে পবিত্র আল কুরআনের সবক অনুষ্টিত হয়।

বন্দর ইসলামিয়া ফাযিল মাদরাসার সভাপতি নাজমুল হাসান আরিফের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২১নং ওয়ার্ডের কাউন্সিলর ও মহানগর বিএনপির দপ্তর সম্পাদক হান্নান সরকার ও প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মাদরাসার অধ্যক্ষ মুহাম্মদ নূরুল হক ও আলোচক হিসেবে গুরুত্বপূর্ণ আলোচনা করেন অত্র মাদরাসার উপাধ্যক্ষ মুহাম্মদ শহিদুল ইসলাম।

কাউন্সিলর হান্নান সরকার প্রধান অতিথির বক্তব্যে বলেন ‘বন্দর ইসলামিয়া ফাযিল মাদরাসাকে নারায়ণগঞ্জ জেলার মধ্যে একটি ধর্মীয় ও আধুনিক শিক্ষায় হাফেজী বিভাগসহ মডেল মাদরাসায় রুপান্তরিত করা হবে।

আলোচকের বক্তব্যে উপাধ্যক্ষ শহিদুল ইসলাম বলেন, ‘পৃথিবীর অনেক বড় বড় ধর্মগ্রন্থ আছে যা পাঠ করলে কোনো নেকী হয় না। কিন্তু মহাগ্রন্থ পবিত্র আল কোরআনের একটি অক্ষর পাঠ করলে ১০টি নেকী হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন- মাদরাসার শিক্ষক শিক্ষিকা কর্মকর্তা কর্মচারী শিক্ষার্থী অভিভাবকবৃন্দসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাদরাসার সদ্য অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক মাওলানা মোঃ আনোয়ার হোসেন।