নেতা নই, আমরা আইনজীবীদের সেবক: হাসান ফেরদৌস জুয়েল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জয়েল বলেছেন, ‘আমরা নেতা নই, আমরা আইনজীবীদের সেবক। আইনজীবীদের কল্যাণে আইনজীবীদের সেবক হিসেবেই কাজ করছি।’

১৬ এপ্রিল মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির আইনজীবীদের কল্যাণে এলডিপিএস উদ্বোধনী অনষ্ঠানে এসব কথা বলেন তিনি।

অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল বলেন, আমি আইনজীবীদের জন্য কাজ করছি। ‘আমরা নেতা নই, আমরা আইনজীবীদের সেবক। আইনজীবীদের কল্যাণে আইনজীবীদের সেবক হিসেবেই কাজ করছি। আইনজীবীদের মান উন্নয়নে কাজ করছি। পাশাপাশি আইনজীবীদের ভাগ্য উন্নয়নেও কাজ করছি।’

এর আগে তিনি বলেন, এই বছর ১৩৪ জন আইনজীবী নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির সদস্য হয়েছেন। এই ১৩৪ জন আইনজীবী যেদিন ভেনাবোলেন্ড ফান্ডে যেদিন সদস্য ফরম পূরণ করেছে সেইদিনই সাড়ে ৮ লাখ টাকার মালিক হয়েছেন। এখন একজন আইনজীবী মারা গেলে তার পরিবার সাড়ে ১১ লাখ টাকা পায়।

তিনি এলডিপিএস সম্পর্কে বলেন, একজন আইনজীবী প্রাথমিক অবস্থায় তিনশত টাকা জমা দিলে সেটা ৬শ টাকা হয়ে যাবে। ব্যাংকে ৭ পারসেন্ট প্রফিট দেয়। আমাদের এটা হবে ১০ পারসেন্ট প্রফিট। যদি কোন আইনজীবী তিন বছর পর্যন্ত এই ডিপিএস না ভাঙ্গায় তাহলে আবারো ৭ পারসেন্ট প্রফিট পাবে।

প্রধান অতিথি হিসেবে এই কল্যাণ ফান্ডটির উদ্বোধন করেন নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আনিসর রহমান। তিনি আইনজীবী সমিতির বর্তমান সভাপতি ও সেক্রেটারির কর্মকান্ডের প্রসংশা করেন।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়ার পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আমিনল হক, নারায়ণগঞ্জ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট এসএম ওয়াজেদ আলী খোকন, জিপি অ্যাডভোকেট মেরিনা বেগম, আইনজীবী সমিতির সাবেক সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া, সমিতির বর্তমান সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আলী আহমেদ ভূঁইয়া, সহ-সভাপতি অ্যাডভোকেট বিদু্যুৎ কুমার সাহা, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুুর রহমান, কোষাধ্যক্ষ অ্যাডভোকেট আব্দুর রউফ মোল্লা, আপ্যায়ণ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মনিরুজ্জামান কাজল, লাইব্রেরী সম্পাদক অ্যাডভোকেট সুবাস বিশ্বাস, ক্রীড়া সম্পাদক অ্যাডভোকেট মাসুদ রানা, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সাজ্জাদুল হক সুুমন, সমাজ সেবা সম্পাদক অ্যাডভোকেট রাশেদ ভুঁইয়া, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়া, কার্যকরী পরিষদ সদস্য অ্যাডভোকেট হাসিব উল হাসান রনি, অ্যাডভোকেট আব্দুল মান্নান, অ্যাডভোকেট নুসরাত জাহান তানিয়া, অ্যাডভোকেট মশিউর রহমান ও অ্যাডভোকেট আহসান হাবিব গোলাপ প্রমূখ।