উদীচী শিল্পীগোষ্ঠীর আয়োজনে সোনারগাঁয়ে বর্ষবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

শুভ নববর্ষ ১৪২৬ বাংলা নববর্ষ বরণ। নতুন ভোরকে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে বরণ করে নেয় বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী সোনারগাঁও উপজেলা শাখা। স্থান সিদ্ধেশ্বরী বটতলা বা বউ বটতলা সোনারগাঁও পৌরসভা।

এই অনুষ্ঠানে সভাপতি শংকর প্রকাশ উদীচী শিল্পীগোষ্ঠী সোনারগাঁও থানা শাখা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উদীচী উপদেষ্টা মন্ডলীর আজীবন সদস্য জগদীশ চন্দ্র রায়, সুলতান আহম্মদ মোল্লা বাদশা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ও চেয়ারম্যান ও অ্যাডভোকেট জিয়া হায়দার ডিপ্টি।

যার আয়োজনে উপজেলা প্রশাসন সোনারগাঁও। আলোচনায় আসে, আরো একটি নতুন ভোর, আরো একটি নতুন দিনে আমরা মানুষ হয়ে যেন বাঙালি হতে পারি এই হোক সকলের অঙ্গিকার তবেই জয় হবে সত্য সুন্দরের। গড়ে উঠবে নতুন এক বাংলাদেশ। সভাপতি ও উপদেষ্টা মন্ডলির সদস্যদের সংক্ষিপ্ত আলোচনার পর সাংস্কৃতি অনুষ্ঠান আরম্ভ হয়।

অনুষ্ঠান সাজানো ছিল দেশাত্ববোধক, পল্লিগীতি, লালনগীতি, ভাওয়াইয়া ও উদীচীর দলীয় সংগীত, সাথে ছিল নাচ, কবিতা আবৃত্তি, শিল্পীদের মধ্যে যারা গান পরিবেশন করেন- উমারায়, ভাবনা সূত্রধর, ঐত্রি, নৈশি, সেতু, শ্রেয়া, রূপন্তি, মিঠুরানী, প্রিয়ন্তি ও মৈত্রী। তবলায় সংগত দেন একেএম বাহাউদ্দিন, অনুষ্ঠান সঞ্চালন করেন মনজ কুমার অধিকারী এবং অনুষ্ঠান পরিচালনায় শংকর প্রকাশ, হাজার হাজার উৎসুক জনগণ উদীচীর বর্ষবরণ অনুষ্ঠানে অংশগ্রহণ করে এবং নেচে গেয়ে তাদের শিকড়ের সন্ধ্যান খুঁজে পায়। শ্রোতাগণের উপস্থিতিতে উদীচীর বর্ষবরণ অনুষ্ঠান বটতলা ভরে উঠে জনসমুদ্রে।