রাজপথে, কখনো হাট-ঘাটে কর্মীদের দ্বারে দ্বারে: টার্গেট ১০ডিসেম্বর জনবিস্ফোরণ!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেছেন, ‌’আগামী ১০ ডিসেম্বর জনবিস্ফোরণ ঘটবে। গণজোয়ার সৃষ্টি হয়েছে। সেই গণজোয়ারে বেসে যাবে রাতের ভোটের অবৈধ শেখ হাসিনার সরকার।’ মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু বলেছেন, আগামী ১০ ডিসেম্বর দেশে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সরকার প্রতিষ্ঠা করবো, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সরকার প্রতিষ্ঠা করবো, দেশনায়ক তারেক রহমানের সরকার প্রতিষ্টা করবো। গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে দেশ ও দেশের মানুষকে বাঁচাতে নিজের জীবন দিতেও প্রস্তুত আছি।

এদিকে অন্যান্য জেলা মহানগরের চেয়ে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি থেকে বেশি নেতাকর্মীদের নিয়ে ১০ ডিসেম্বর বিভাগীয় সমাবেশে যোগদান করতে চান সাখাওয়াত হোসেন খান ও আবু আল ইউসুফ খান টিপু। তারা মহানগর বিএনপির আওতাধীন সকল থানা/উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে নেতাকর্মীদের সংগঠিত করছেন। সেই লক্ষ্যে তারা প্রতিটি এলাকায় যাচ্ছেন এবং কর্মী সম্মেলন করছেন।

ইতিপূর্বে তারা মহানগর বিএনপির আওতাধীন সদর থানা, বন্দর থানা ও উপজেলা, গোগনগর ও আলীরটেক ইউনিয়নে কর্মী সম্মেলন সম্পন্ন করেছেন। এসব এলাকায় দ্রুত নতুন কমিটি গঠনের কাজ শুরু করেছেন তারা। একই সঙ্গে গত ১৩ সেপ্টেম্বর কমিটি গঠনের পর রাজপথের আন্দোলন ব্যাপক জনসমাগম ঘটিয়ে জানানি দিয়েছেন সাখাওয়াত ও টিপু। যদিও ১ সেপ্টেম্বর যেসব নেতাকর্মীরা মামলায় আসামি হয়েছেন তাদের জামিনের ব্যবস্থাও করছেন। কোনো নেতাকর্মীরা বিপদে থাকলে দৌড়ে যাচ্ছেন সেখানে তারা। কারো অসুস্থ্যতার খবরে নেতাকর্মীদের খোঁজখবর রাখছেন। সব মিলিয়ে বিএনপির প্রতিটা নেতাকর্মী ও কর্মীসমর্থক এবং তাদের মাধ্যমে জনগণকে সঙ্গে নিয়ে ১০ ডিসেম্বর মহাসমাবেশে নারায়ণগঞ্জ মহানগরীর নেতাকর্মীদের দিয়েই জনবিস্ফোরণ ঘটাতে চায় সাখাওয়াত ও টিপু।

এদিকে ১৩ নভেম্বর রবিবার বিকেলে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আওতাধীন আলীরটেক ইউনিয়ন বিএনপির কর্মী সম্মেলন আলীরটেক ইউনিয়নের ডিক্রিরচর এলাকায় অনুষ্ঠিত হয়। আলীরটেকে সাখাওয়াত হোসেন খান ও আবু আল ইউসুফ খান টিপুর আগমনেই জিমিয়ে পড়া বিএনপিকে জাগ্রত হয়ে ওঠেছে। দীর্ঘ কমিটি জটলার ফলে আলীরটেকের নেতাকর্মীরা রাজপথে আসতে পারেননি। কিন্তু এবার তারা ১০ ডিসেম্বর রাজপথে ভুমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করেছেন।

এদিকে আলীরটেক ইউনিয়ন বিএনপির কর্মী সম্মেলনে আরো জানানো হয়- নির্বাচনের মাধ্যমে আলীরটেক ইউনিয়ন বিএনপির কমিটি গঠন করা হবে। নির্বাচনে ভোট প্রদান করবেন আলীরটেকের ১২১ জন ডেলিগেট। এ লক্ষ্যে পাঁচ সদস্যের একটি নির্বাচন কমিশিন গঠন করা হয়। এতে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক আনোয়ার হোসেন আনু। নির্বাচন কমিশনাররা হলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য ডা. মজিবুর রহমান, মাসুদ মোস্তাকিম শিপলু, মহানগর মহিলা দলের সভাপতি দিলারা মাসুদ ময়না ও স্থানীয় বিএনপি নেতা শাহীন সরকার। সভাপতি পদে মনোনয়নপত্র ১০ হাজার টাকা, সেক্রেটারী পদে ৮ হাজার টাকা ও সাংগঠনিক সম্পাদক পদে ৩ হাজার টাকা নির্ধারণ করা হয়। সাংগঠনিক সম্পাদক পদে ৯টি ওয়ার্ড থেকে তিনজন নির্বাচিত হবেন।