আলীরটেক ইউনিয়ন বিএনপি নেতাদের দিকনির্দেশনা দিলেন এমএইচ মামুন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আওতাধীন আলীরটেক ইউনিয়ন বিএনপির কর্মী সম্মেলনে নেতাকর্মীদের উদ্দেশ্যে দিকনির্দেশনামুলক বক্তব্য দিয়েছেন মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এমএইচ মামুন। দলকে শক্তিশালী করার লক্ষ্য ও আন্দোলনের বিষয়ে মহানগর বিএনপির শীর্ষ নেতাদের সঙ্গে কিভাবে ইউনিয়ন বিএনপির শীর্ষ নেতারা যোগাযোগ করবেন এবং ওয়ার্ড পর্যায়ের নেতারা কিভাবে ইউনিয়ন নেতাদের সঙ্গে যোগাযোগ করবেন সেইসব বিষয়ে তিনি পরামর্শমুলক বক্তব্যও দেন তিনি। সামনের আন্দোলনকে বেগবান করার লক্ষ্যে তিনি সকলকে রাজপথে থাকার আহ্বান জানান এবং ১০ ডিসেম্বর মহাসমাবেশে যোগদানের জন্য আহ্বান জানান।

১৩ নভেম্বর রবিবার বিকেলে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আওতাধীন আলীরটেক ইউনিয়ন বিএনপির কর্মী সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। আলীরটেক ইউনিয়নের ডিক্রিরচর এলাকায় এই কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়।

কর্মী সম্মেলনের প্রধান অতিথি নারায়ণগঞ্জের আলোচিত আইনজীবী নেতা ও মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান আলীরটেক ইউনিয়ন বিএনপির কর্মী সম্মেলনে বলেছেন, এই অবৈধ সরকারের বিরুদ্ধে দেশে আজ গণজোয়ার সৃষ্টি হয়েছে। সেই গণজোয়ারেই ভেসে যাবে রাতের ভোটের অবৈধ শেখ হাসিনার সরকার। এবার আর শেখ হাসিনার কোনো নীল নকশাই কাজে আসবে না। জনগণ এবার রুখে দাঁড়িয়েছে সরকারের সকল অপকর্মের বিরুদ্ধে।

অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, আলীরটেক ইউনিয়ন বিএনপি’র ঘাটি হিসেবে পরিচিত। আলীরটেক ইউনিয়নে অনেক যোগ্য নেতা সৃষ্টি করতে হবে যাতে এখান থেকে কেউ মহানগর বিএনপিকে নেতৃত্ব দিতে সক্ষম হবেন। তাই নির্বাচনের মাধ্যমে আপনারা যোগ্য নেতৃত্ব বাছাই করবেন, যাদেরকে নিয়ে রাজপথে আন্দোলন সংগ্রামে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবেন।

তিনি আরো বলেন, এই স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে গণজোয়ার শুরু হয়েছে। সে গণজোয়ারে রাতের ভোটের অবৈধ শেখ হাসিনার সরকার ভেসে যাবে। সে লক্ষ্যে দেশের সাধারণ মানুষকে সাথে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। ইতিমধ্যেই দেশের বিভিন্ন বিভাগীয় সমাবেশ করা হয়েছে। আগামী ১০ ডিসেম্বর ঢাকায় অনুষ্ঠিত হবে মহাসমাবেশ। সেই মহাসমাবেশে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাথে আলীরটেক ইউনিয়নের নেতাকর্মীরাও স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করবে সেই প্রত্যাশা ব্যক্ত করছি। সকলের সম্মিলিত প্রচেষ্টায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করে দেশের মানুষের হারানো গণতন্ত্র ফিরিয়ে দেয়া হবে। সেই আন্দোলনে শরিক হতে সকলকে আহ্বান জানাচ্ছি।

কর্মী সম্মেলনের প্রধান বক্তার বক্তব্যে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ থান টিপু বলেছেন, আপনারা আলীরটেক ইউনিয়ন বিএনপি নেতাকর্মীরা নির্বাচনের মাধ্যমে আপনাদের কমিটি গঠন করবেন। তবে শুধু কমিটিতে নাম লেখালেই চলবে না, আগামী দিনের আন্দোলন সংগ্রামে রাজপথে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। আগামী ১০ ডিসেম্বর ঢাকার মহাসমাবেশে অংশ নিয়ে গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। দেশের মানুষের অধিকার ফিরিয়ে দিতে হবে।

তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে আরো বলেন, বিএনপিতে যারা নাম লিখিয়েছেন যত কষ্টই হোক আগামী দিনে ফ্যাসিস্ট হাসিনার সরকারের বিরুদ্ধে রাজপথে থাকতে হবে। এই সরকারের পতন ঘটিয়ে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে আমরা জীবন দিতে প্রস্তুত আছি। আগামী ১০ ডিসেম্বর আমরা মহাসমাবেশে যোগদান করে গণতন্ত্র পুনরুদ্ধার করে দেশে বেগম খালেদা জিয়ার সরকার, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সরকার ও দেশনায়ক তারেক রহমানের সরকার প্রতিষ্ঠা করবো।

সম্মেলন শেষে জানানো হয়- নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আওতাধীন আলীরটেক ইউনিয়ন বিএনপির সম্মেলন আগামী ২১ নভেম্বর অনুষ্ঠিত হবে। আলীরটেক ইউনিয়ন বিএনপির কমিটি গঠনের লক্ষ্যে আয়োজিত কর্মী সম্মেলনে এই সিদ্ধান্ত গৃহিত হয়।

আলীরটেক ইউনিয়ন বিএনপির সাবেক আহবায়ক আব্দুর রহমানের সভাপতিত্বে ও সাবেক সদস্য সচিব আনোয়ার হোসেনের সঞ্চলনায় অনুুষ্ঠিত কর্মী সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু।

কর্মী সম্মেলনে আরো জানানো হয়- নির্বাচনের মাধ্যমে আলীরটেক ইউনিয়ন বিএনপির কমিটি গঠন করা হবে। নির্বাচনে ভোট প্রদান করবেন আলীরটেকের ১২১ জন ডেলিগেট। এ লক্ষ্যে পাঁচ সদস্যের একটি নির্বাচন কমিশিন গঠন করা হয়। এতে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক আনোয়ার হোসেন আনু। নির্বাচন কমিশনাররা হলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য ডা. মজিবুর রহমান, মাসুদ মোস্তাকিম শিপলু, মহানগর মহিলা দলের সভাপতি দিলারা মাসুদ ময়না ও স্থানীয় বিএনপি নেতা শাহীন সরকার। সভাপতি পদে মনোনয়নপত্র ১০ হাজার টাকা, সেক্রেটারী পদে ৮ হাজার টাকা ও সাংগঠনিক সম্পাদক পদে ৩ হাজার টাকা নির্ধারণ করা হয়। সাংগঠনিক সম্পাদক পদে ৯টি ওয়ার্ড থেকে তিনজন নির্বাচিত হবেন।

এ সময় আরো বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক আনোয়ার হোসেন আনু, এমএইচ মামুন, মহানগর বিএনপির সদস্য মাসুদ রানা, অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধান, ডা. মুজিবুর রহমান, মাকিদ মোস্তাকিম শিপলু, মহানগর মহিলা দলের সভাপতি দিলারা মাসুদ ময়না প্রমূখ।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপি নেতা নজরুল ইসলাম সর্দার, মহানগর মহিলা দল নেত্রী ডলি বেগম, মহানগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক ইব্রাহীম বাবু, মহানগর যুবদল নেতা সৌরভ, মহানগর যুবদল নেতা মানিক বেপারী, ইউনিয়ন বিএনপি নেতা শাহিন সরকার, আওলাদ হোসেন, আনোয়ার হোসেন সহ অন্যান্য বিপুল সংখ্যক নেতাকর্মীরা।