নারায়ণগঞ্জবাসীর শান্তি কামনায় আইনজীবীদের নিয়ে দিপুর নববর্ষ উদযাপন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জবাসীর শান্তি কামনায় নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির আইনজীবীদের নিয়ে ১৪২৬ নববর্ষ উদযাপন করেছেন বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় পরিষদের অন্যতম সদস্য ও নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক চার বারের নির্বাচিত সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু। ১৫ এপ্রিল সোমবার নারায়ণগঞ্জ আদালত সংলগ্ন আনিসুর রহমান দিপু তার চেম্বারে এই দিবসটি উদযাপন করেন। এসময় শতাধিক আইনজীবী উপস্থিত ছিলেন।

এসময় আইনজীবীরা একে অন্যকে মিষ্টিমুখ করান। মুড়ি-মুড়কি, মন্ডা-মিঠাইয়ের সাথে ছিলো বাঙালিয়ানা খাবারের ব্যবস্থাও করেছিলেন আনিসুর রহমান দিপু।

এময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের প্রচার সম্পাদক ও জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাবিব আল মুজাহিদ পলু, অ্যাডভোকেট সালাউদ্দীন আহমেদ, অ্যাডভোকেট জসিম উদ্দিন, অ্যাডভোকেট মজিবুর রহমান, অ্যাডভোকেট নঈম উদ্দীন আহমেদ তপন, অ্যাডভোকেট শাহ ইমতিয়াজ আহমেদ, অ্যাডভোকেট শরীফুল ইসলাম, অ্যাডভোকেট মিজানুর রহমান, অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন, শিক্ষানবিশ আইনজীবী কানিজ ফাতেমা, রোমানা আক্তার, নাজমুল হাসান বাবু সহ অন্যান্যরা।

অনুষ্ঠানে অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু বলেন, ‘আমরা আইনজীবীরা সবসময় একত্রিত থাকি। সুখে-দুঃখে একে অন্যের পাশে থাকি। আমাদের সংস্কৃতির সঙ্গে শিক্ষাকে সম্পৃক্ত করতে হবে। বর্ষবরণ উদযাপনে আমাদের ভাবনায় ছিল মানুষের মনের উৎকর্ষ সাধন করতে হবে। মনের সঙ্গে সংস্কৃতির সংযোগ হলে মানুষ বদলে যায়। জীর্ণ পুরাতনকে পেছনে ফেলে সম্ভাবনার নতুন বছরে প্রবেশ করল বাঙালি জাতি। বাংলা নববর্ষে মহামিলনের আনন্দ উৎসব থেকেই বাঙালি ধর্মান্ধ অপশক্তির কূট ষড়যন্ত্রের জাল ভেদ করার আর কুসংস্কার ও কুপমন্ডুকতার বিরুদ্ধে লড়াই করার অনুপ্রেরণা পায় এবং জাতি হয় ঐক্যবদ্ধ।’

অ্যাডভোকেট হাবিব আল মুজাহিদ পলু বলেন, ‘বাঙালির জীবনে পহেলা বৈশাখ এক নতুন দিন, নতুন বার্তা। প্রাণে প্রাণ মিলে পহেলা বৈশাখে মেতে উঠে বৈশাখী উল্লাসে। বিভিন্ন আনন্দ-উৎসবে উদযাপিত হয় বাংলা নববর্ষ ১৪২৬। আইনজীবীদের নিয়েই আমাদের পরিবার। নতুন বছরে তাই সবাইকে নিয়ে দিপু ভাইয়ের চেম্বারে একত্রিত হওয়া।’