সুপ্রিম কোর্ট আইনজীবীদের ক্রিকেট টুর্নামেন্ট: নারায়ণগঞ্জ কিংস দলের জয়

ডেস্ক রিপোর্ট, সান নারায়ণগঞ্জ

বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবীদের ক্রিকেট টুর্নামেন্ট ‘সুপ্রিম কোর্ট প্রিমিয়ার লীগ (এসপিএল)’ এর আজকের খেলায় সাউথ এশিয়ান ল ইয়ার্স ফোরাম (সাল্ফ) একাদশকে হারিয়ে জয় ছিনিয়ে নিয়েছেন নারায়ণগঞ্জ কিংস দল।

১২ নভেম্বর শনিবার সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত এ খেলা অনুষ্ঠিত সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে। নারায়ণগঞ্জ কিংসের কাছে ৪ রানে পরাজিত হয় খেলায় সাউথ এশিয়ান ল ইয়ার্স ফোরাম (সাল্ফ)।

এর আগে গত ১০ নভেম্বর বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে এ টুর্নামেন্টের উদ্বোধন করেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। এ সময় উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও জ্যেষ্ঠ আইনজীবী মো. মোমতাজ উদ্দিন ফকির।

উদ্বোধনের আগে প্রধান বিচারপতি বলেন, সুপ্রিম কোর্ট প্রিমিয়ার লীগ টুর্নামেন্টের মাধ্যমে আইনজীবীদের মধ্যে সৌহার্দ্য বৃদ্ধি পাবে। সারাদিন পেশাগত কর্মব্যস্ততার পর আইনজীবীদেরও রিক্রিয়েশন প্রয়োজন। চিত্তবিনোদনের ব্যবস্থা না থাকলে সুস্থভাবে বেঁচে থাকা সম্ভব নয়।

তৃতীয়বারের মতো অনুষ্ঠিত আইনজীবীদের এ ক্রিকেট টুর্নামেন্টে ৩৯টি দল অংশ নিয়েছে। প্রতিটি দলে ১০ জন করে খেলোয়াড় থাকবেন। খেলবেন ছয় সদস্য, আর খেলা হবে ছয় ওভারে। এরমধ্যে নারী আইনজীবীদের রয়েছে দুটি দল এবং বিচারকদের নিয়ে রয়েছে একটি দল।

গত ১০ নভেম্বর বৃহস্পতিবার বিকেলে সুপ্রিম কোর্টের বিচারপতিদের নিয়ে একটি প্রতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় খেলেন সুপ্রিম কোর্টের নারী আইনজীবীরা। শুক্রবার (১১ নভেম্বর) খেলা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সুপ্রিম কোর্টের পাশেই সোহরাওয়ার্দী উদ্যানে প্রধানমন্ত্রীর কর্মসূচি থাকার কারণে সেটি পিছিয়ে শনিবার খেলার দিন নির্ধারণ করা হয়।