সোনারগাঁয়ে চার কারুশিল্পীকে সম্মাননা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ে অবস্থিত বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের উদ্যোগে দেশের বিশিষ্ট চারজন কারুশিল্পীকে সম্মাননা প্রদান করা হয়েছে। ১৩ এপ্রিল শনিবার বিকেলে চৈত্র সংক্রান্তির উৎসবে কারুশিল্প ফাউন্ডেশনের সোনারতরী লোকজ মঞ্চে আনুষ্ঠানিকভাবে এই চার কারুশিল্পীর হাতে এ সম্মাননা তুলে দেয়া হয়।

সম্মাননা হিসেবে এক ভরি ওজনের একটি স্বর্ণপদক, নগদ ৩০ হাজার টাকা ও সম্মননা সনদ প্রদান করা হয়। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. মো: আবু হেনা মোস্তফা কামাল এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ফাউন্ডেশনের পরিচালক কবি রবীন্দ্র গোপের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- ফাউন্ডেশনের উপ-পরিচালক রবিউল ইসলাম, ডিসপ্লে অফিসার আবুল কালাম আজাদ ও ভারপ্রাপ্ত রেজিষ্ট্রেশন কর্মকর্তা মোজাম্মিল হক প্রমূখ।

এবছর কাগজের মুখোশ কারুশিল্পে সুবোধ কুমার পাল, ক্ষুদ্র নৃগোষ্ঠির কারুশিল্পে বুই চাং ম্রা পেয়াং ফ্রে, নকঁশি হাতপাখা কারুশিল্পে সুচিত্রা রানী (মরনোত্তর) ও নকঁশি তালপাতার পাখা শিল্পে আবুল কালাম আজাদ (মরনোত্তর)।

অনুষ্ঠানে ফাউন্ডেশনের পরিচালক কবি রবীন্দ্র গোপের সম্পাদনায় সদ্য প্রকাশিত ‘মানবতার মা-শেখ হাসিনা’ এবং ‘তুমিই তো বাংলাদেশ-শেখ হাসিনা’ শীর্ষক দুটি গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয় এবং চৈত্র সংক্রান্তি ও বৈশাখী উৎসব উপলক্ষে এক মনোজ্ঞ লোকজ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।