যুগের চিন্তা পত্রিকার ডিক্লারেশন বাতিল, প্রত্যাহার দাবি করলেন রানা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ থেকে বহুল প্রচারিত দৈনিক যুগের চিন্তা পত্রিকার ডিক্লারেশন বাতিল ঘোষণা করছেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বী মিয়া। এই বাতিল ঘোষণা প্রত্যাহারের দাবি জানিয়েছেন নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সাখাওয়াত ইসলাম রানা।

১৩ এপ্রিল শনিবার এক বিবৃতিতে এই দাবি জানান সাখাওয়াত ইসলাম রানা। একই সঙ্গে জনপ্রিয় পত্রিকারটি ঘোষণাপত্র বাতিল করায় তিনি তীব্র নিন্দা প্রতিবাদ জানান। বর্তমানে শারীরিক অসুস্থ্যজনিত কারনে কলকাতার এ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ভর্তি রয়েছেন।

জানাগেছে, গত ৮ এপ্রিল সোমবার সন্ধা পৌনে ছয়টায় নারায়ণগঞ্জের জেলা প্রশাসক রাব্বী মিয়া স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়- চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর কর্তৃক নারায়ণগঞ্জের যুগের চিন্তা পত্রিকাটির সরকারি মিডিয়া তালিকাভুক্তি বাতিল করা হয়।

একই সাথে প্রিন্টিং এন্ড পাবলিকেশন এ্যাক্ট ১৯৭৩ অনুযায়ী পত্রিকাটির প্রমানিকরণ ঘোষণাপত্র বাতিলসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য জেলা ম্যাজিষ্ট্রেট নারায়ণগঞ্জ ও জেলা ম্যাজিষ্ট্রেট ঢাকাকে অনুরোধ করা হয়।

সেই প্রেক্ষিতে জেলা ম্যাজিষ্ট্রেট ঢাকা কর্তৃক সূত্রোক্ত ২নং স্মারকে চুক্তিপত্রের শর্ত ভঙ্গের কারনে পত্রিকাটির ঘোষণাপত্র বাতিল করা হয়। এমতাবস্থায় দৈনিক যুগের চিন্তা পত্রিকার প্রমানিকরণ ঘোষণাপত্র এতদ্বারা বাতিল করা হলো।