যেকোনো সময় মহানগর ছাত্রদলের আহ্বায়ক কমিটি ঘোষণা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

অচিরেই গঠিত হতে যাচ্ছে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের আহ্বায়ক কমিটি। মহানগর ছাত্রদলের বর্তমান পূর্ণাঙ্গ কমিটি মেয়াদ শেষ করেছে অনেক আগেই। একই সঙ্গে মহানগর ছাত্রদলের সভাপতি সাহেদ আহমেদ ও সাধারণ সম্পাদক মমিনুর রহমান বাবু এখন বিবাহিত। বয়সের ক্রাইটেরিয়া পাড় করেছেন অনেক আগেই। যার মধ্যে সাহেদ আহমেদ এখন মহানগর যুবদলের যুগ্ম আহ্বায়ক পদে অধিষ্ট হয়েছেন।

ছাত্রদল নেতাকর্মীদের সূত্রে জানাগেছে, আগামী এক মাসের মধ্যেই মহানগর ছাত্রদলের আহ্বায়ক কমিটি কেন্দ্র থেকে ঘোষণা করা হবে। তবে এখানে নেতৃত্বের চরম সংকট সৃষ্টি হয়েছে। সাহেদ ও বাবুর নেতৃত্বেই কেবল রাজপথে সক্রিয় আন্দোলন সংগ্রাম থেকে ওঠে আসা মহানগর ছাত্রদল। সান নারায়ণগঞ্জকে নেতাকর্মীরা আরো জানান পরবর্তীতে মহানগর ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি, এমনকি তিনটি থানা কমিটি গঠিত হলেও কমিটিগুলোতে সেরকম রাজপথের সক্রিয় কঠোর আন্দোলনে ছিলেন, এমন ছাত্রদল নেতার বড়ই অভাব ছিলো। সাহেদ বাবুরা যেভাবে ২০১২ থেকে ২০১৫ সাল পর্যন্ত কঠিন সময়ে টানা কর্মসূচি পালনের মাধ্যমে নেতৃত্বে এসেছেন, সেভাবে নেতৃত্বে আসার মত ফোকাস ছাত্রদল নেতার সংকট সৃষ্টি হয়েছে মহানগর ছাত্রদলের রাজনীতিতে।

তবে এমন পরিস্থিতিতেও মহানগর ছাত্রদলের নেতৃত্ব ওঠতে যাচ্ছে সক্রিয় রাকিবুর রহমান সাগরের হাতেই। তিনি মহানগর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ও সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদলের আহ্বায়ক পদে দায়িত্ব পালন করছেন। অনেকেই জানিয়েছেন সাগরকে আহ্বায়ক পদে রেখেই হতে যাচ্ছে কমিটি। তবে এরপর সদস্য সচিব পদে আলোচনায় রয়েছেন বেশকজন ছাত্রদল নেতা।

যাদের মধ্যে অন্যতম সদর থানা ছাত্রদলের আহ্বায়ক কাজী নাহিদুল ইসলাম সাদ্দাম, বন্দর থানা ছাত্রদলের আহ্বায়ক রাহিদ ইসতিয়াক সিকদার, সদর থানার সদস্য সচিব লিংরাজ খান। এদের সঙ্গে আলোচনায় নারায়ণগঞ্জ কলেজ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক মোহাম্মদ রাসেল, সরকারি তোলারাম কলেজ ছাত্রদলের সভাপতি আতা-ই-রাব্বী ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক তুহিনুর রহমান তুহিন।