‘গডফাদার চক্রটি জনগণের মুখপাত্র যুগের চিন্তার কন্ঠ চেপে ধরতে চায়’

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের বহুল প্রচারিত স্থানীয় দৈনিক যুগের চিন্তা পত্রিকার ডিক্লারেশন বাতিলের প্রতিবাদে এক মানববন্ধনে বক্তব্য রাখতে গিয়ে দূবৃত্তদের হাতে নিহত তানভীর মুহাম্মদ ত্বকীর বাবা ও নারায়ণগঞ্জে সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহবায়ক সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বী বলেছেন, ‘নারায়ণগঞ্জের যুগের চিন্তা দৈনিকটি যেহেতু জনগণের মুখপত্র হয়ে উঠেছে, জনগণের দুঃখ-দুর্দশা তুলে ধরছে, সেহেতু এই নারায়ণগঞ্জের গডফাদার চক্রটি এই পত্রিকাটির কণ্ঠ চেপে ধরার জন্য বহুদিন ধরে তারা চেষ্টা করছে! তারা জনগণের মুখপাত্রকে দমাতে চায়। তবে সেটি তারা পারবেনা।’

দৈনিক যুগের চিন্তা পত্রিকার ডিক্লারেশন (প্রামাণিকরণ) বাতিলের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে ১২ এপ্রিল শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলা শাখা আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

রফিউর রাব্বী আরো বলেন, আপনারা শুনেছেন ঠুনকো একটি অভিযোগের ভিত্তিতে তারা পত্রিকাটি বাতিল করেছে এবং যেই অভিযোগে এই যুগের চিন্তাকে বাতিল করা হলো, নারায়ণগঞ্জে এই অভিযোগ যদি ধরা হয় তাহলে একটি পত্রিকাও কি চলে? একটি পত্রিকা প্রকাশিত হতে পারে নারায়ণগঞ্জে? ওই পত্রিকাগুলো কেন বন্ধ হলোনা? ওইগুলো কেন প্রকাশিত হচ্ছে? এর অর্থ হচ্ছে যেই অভিযোগে এই পত্রিকাটি বন্ধ হয়েছে তা মূল অভিযোগ নয়।’

রাব্বি বলেন, মূল অভিযোগ হচ্ছে তাদের মদের ব্যবসা। তাদের চোরাচালান। তাদের মাদকের ব্যবসা। তাদের চাঁদাবাজি। তাদের তেল চুরির ব্যবসা। তাদের জুয়ার আড্ডা এই সমস্ত বিষয়গুলো যুগের চিন্তা তুলে ধরছে নির্ভয়ে এবং প্রশাসনের সহায়ক হিসেবে যুগের চিন্তা ভুমিকা রাখছে। এই জন্যই যুগের চিন্তা বন্ধ করে দেয়া হয়েছে। আমরা আজকে এই মানববন্ধন থেকে তাই দাবী করছি অবিলম্বে যুগের চিন্তা বন্ধের এই যে, স্বৈরতান্ত্রিক একটি ঘোষণা এটি প্রত্যাহার করে নারায়ণগঞ্জের মানুষের মুখপত্র এই পত্রিকাটিকে প্রকাশের সুযোগ করে দেয়া হোক। নতুবা এইটি সরকারের জন্য বিব্রতকর হবে এবং সরকারের মুখোশ উন্মোচন করবে। এইটি শুধু নারায়ণগঞ্জের গডফাদারদের মুখোশ উন্মোচন করবে না। সরকারের মুখোশও উন্মোচন করবে এই কালাকানুন।

তিনি আরো বলেন, অপরাধীদের আইনের আওতায় আসতেই হবে। এই কথা বলে তারা জনগণের রাগকে তারা প্রচারিত করতে চায়। তারা বিলম্বিত করে সকল ঘটনাকে মাটি চাপা দিতে চায়। ইতিপূর্বে যত ঘটনা ঘটেছে সমস্ত ঘটনাকে তারা এইভাবে মাটি চাপা দিয়েছে। তারা তাদের শাসন দুঃশাসনকে টিকিয়ে রাখার জন্য যা কিছু করার দরকার তারা সবই করবেন।

গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলা সমন্বয়ক তরিকুল ইসলাম সভাপতিত্বে মশিউর রহমান রিচার্ডের সঞ্চালনায় মানববন্ধনে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের উপদেষ্টা ও সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহবায়ক রফিউর রাব্বি, নাগরিক কমিটি নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক আব্দুর রহমান, ন্যাপের সাধারণ সম্পাদক আওলাদ হোসেন, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন সবুজ, খেলাঘর আসর নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি রথীন চক্রবর্তী ও দৈনিক যুগের চিন্তা পত্রিকার বার্তা প্রধান আনোয়ার হাসান বক্তব্য রাখেন।