র‌্যাবের অভিযানে সিদ্ধিরগঞ্জে চোরাই তেল উদ্ধার, একজন গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জে অভিযান দিয়ে বিপুল পরিমান চোরাই তেল উদ্ধার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১১)। এ সময় এক তেল চোরকে গ্রেপ্তার করা হয়। অভিযানের টের পেয়ে আরও ৪ তেল চোর পালিয়ে যায়। ১১ এপ্রিল বৃহস্পতিবার বিকেলে র‌্যাব-১১ এর অপারেশন অফিসার অতিরিক্ত পুলিশ সুপার জসিমউদ্দীন চৌধুরী এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

র‌্যাব জানায়- গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল ১০ এপ্রিল সাতটায় নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন গোদনাইল পদ্মা ডিপো রোডে ৪টি চোরাই তেলের দোকানে অভিযান পরিচালনা করে ২৩টি তেলের ড্রামে ডিজেল-১৮৬০লিটার, অকটেন-৬৬০ লিটার, এটিএফ-১৭২০ লিটার, পেট্রোল-৪৪০ লিটার ও কেরোসিন-২২০ লিটারসহ সর্বমোট ৪ হাজার ৯০০ লিটার চোরাই তেল উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ৩ লাখ ৪৮ হাজার ৭’শ ৮০ টাকা।

এসময় চোরাই চক্রের সক্রিয় সদস্য মোঃ আকাশকে গ্রেপ্তার করা হয়। অভিযান চলাকালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে চোরাই চক্রের সদস্য মোঃ আউয়াল, বাচ্ছু মিয়া, নূর হোসেন ও কাসেম কৌশলে পালিয়ে যায়। তারা দীর্ঘদিন ধরে পদ্মা পেট্রোলিয়াম লিঃ এর সামনে ছোট ছোট দোকান বসিয়ে চোরাই তেলের ব্যবসা করে আসছে। তাদের এই চোরাই তেল ঢাকার বিভিন্ন তেল ব্যবসায়ীদের কাছে সরবরাহ করত।

র‌্যাব আরও জানায়- গ্রেপ্তারতারকৃতকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায়, সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকায় অবস্থিত পদ্মা ও মেঘনা ডিপো। অত্র এলাকায় ডিপো কেন্দ্রীক বেশ কয়েকটি চোরাই তেলের সিন্ডিকেট গড়ে উঠেছে যা বিভিন্ন সময় পত্র পত্রিকায় খবর ও অনুসন্ধান রিপোর্টে উঠে আসে। এই ডিপো হতে প্রতিদিন শতশত তেলের লরী তেল ভর্তি করে দেশের বিভিন্ন অঞ্চলে যায়। এই সেন্ডিকেটের কাছে কিছু অসাধু লরীর ড্রাইভার ও হেলপার নামে মাত্র মূল্যে তেল ভর্তি লরী থেকে চুরি করে তেল বিক্রি করে। চোরাই চক্র এই তেলের সাথে ভেজাল তেল মিশিয়ে বিভিন্ন ব্যবসায়ীদের কাছে এই তেল সরবরাহ করে। এই তেল ব্যবহার করে গাড়ীর ইঞ্জিন ব্যাপক ক্ষতি সাধিত হচ্ছে। এই চোরাই সিন্ডিকেটের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যহত থাকবে।