জেলা বিএনপির শক্তিশালী পূর্ণাঙ্গ কমিটি, আপাতত সফল কাজী মনির ও মামুন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা বিএনপির শক্তিশালী পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে সক্ষম হয়েছেন জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান মনির ও সেক্রেটারি অধ্যাপক মামুন মাহামুদ। গত ১৮মার্চ জেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন করা হলেও এখন পর্যন্ত কোন বিরোধ কিংবা বিদ্রোহ করতে দেখা যায়নি বিএনপি নেতাকর্মীদের। নারায়ণগঞ্জে বিএনপির নেতাকর্মীরা এই পূর্ণাঙ্গ কমিটিকে শক্তিশালী কমিটি হিসেবে দেখছেন। কমিটিতে দ্এুকজন বাদে রাজপথের সক্রিয় নেতাকর্মীদের দিয়েই সাজানো হয়েছে। সেই সঙ্গে কমিটিতে রাখা হয়েছে ১৯জন আইনজীবীকেও। রয়েছেন শিক্ষক ও বীর মুক্তিযোদ্ধারাও।

জানাগেছে, নারায়ণগঞ্জ জেলা বিএনপির আংশিক কমিটি গঠনের পর গত ১৮মার্চ নারায়ণগঞ্জ জেলা বিএনপি পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করে কেন্দ্রীয় বিএনপি। শক্তিশালী একটি গ্রহণযোগ্য পূর্ণাঙ্গ কমিটি গঠনে বড় ভুমিকা রেখেছেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী মনিরুজ্জামান মনির ও সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহামুদ।

এই পূর্ণাঙ্গ কমিটিকে সাধুবাদ জানিয়ে নেতাকর্মী বলছেন, বিগত সময়ের কমিটিগুলোর চেয়ে খুব দ্রুতই নারায়ণগঞ্জ জেলা বিএনপির কোন পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে পেরেছেন সভাপতি কাজী মনিরুজ্জামান মনির ও সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ। ২০০২ সালের পর থেকে নারায়ণগঞ্জ জেলায় কোন পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারেনি নারায়ণগঞ্জ জেলা বিএনপির নেতারা।

নেতাকর্মীরা আরও বলছেন, নারায়ণগঞ্জ জেলার বর্তমান সভাপতি কাজী মনির ও সাধারণ সম্পাদক মামুন মাহমুদের একনিষ্ট আন্তরিক চেষ্টায় আংশিক কমিটি গঠনের মাত্র দুই বছরই তা পূর্ণাঙ্গ কমিটিতে রুপ দিলেন। আর এ কমিটি করা হয়েছে রাজনীতির মাঠে সক্রিয় নেতাকর্মীদের নিয়ে। প্রকৃত পক্ষে এ কমিটি প্রশংসার দাবিদার। এ কমিটিকে ঘিরে কোন প্রকার সমালোচনায় পড়তে হয়নি সভাপতি কাজী মনির ও সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদকে।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির বেশকজন নেতা বলেছেন, আমরা ব্যক্তিগতভাবে এ কমিটিকে অভিনন্দন জানাই। আমরা আশা করি আগামী দিনে কাজী মনির ও মামুন মাহমুদের এ শক্তিশালী কমিটি আমাদের দেশ নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনকে ত্বরান্বিত করতে সচেষ্ট ভূমিকা পালন করবে। কমিটি গঠনে ধন্যবাদ জানাই বিএনপির মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীরকে যিনি নারায়ণগঞ্জ জেলা বিএনপির এত সুন্দর একটি পূর্ণাঙ্গ কমিটির অনুুমোদন করেছেন।