সরকারবিরোধী নয়, যেনো নিজ দল বিএনপির বিরুদ্ধে পাল্টাপাল্টি শোডাউন!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

জ্বালানী তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, বিদ্যুতের নজিরবিহীন লোডশেডিং, গণপরিবহনের ভাড়া বৃদ্ধি, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি এবং ছাত্রদলনেতা নুরে আলম ও স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম হত্যার অভিযোগ তুলে প্রতিবাদে টানা কর্মসূচি পালন করে যাচ্ছে নারায়ণগঞ্জ বিএনপি। যেখানে মহানগর বিএনপির সকল বলয়ের নেতারা একটি প্লাটফর্মে থেকে আন্দোলন করে যাচ্ছেন সেখানে জেলা বিএনপির ক্ষেত্রে ভিন্নতর। অনেকটা মনে হচ্ছে সরকারবিরোধী আন্দোলন নয়, যেনো বিএনপির নিজ দলের বিরুদ্ধেই পাল্টাপাল্টি শোডাউন দিচ্ছেন বিএনপির নেতারা।

ঘটনা সূত্রে, নারায়ণগঞ্জ জেলা বিএনপির আওতাধীন প্রায় প্রতিটা এলাকায় বিক্ষোভ মিছিল করেছেন বিএনপির নেতারা। মুলত যারা আগামী জাতীয় নির্বাচনে দলের মনোনয়ন প্রত্যাশি সেইসব নেতারা শোডাউনে নিজেদের মধ্যে সস্তা প্রতিযোগীতায় নেমেছেন কার কত শক্তিমত্তা। কোন এলাকায় কে কত নেতাকর্মীর সমাগম ঘটাবেন চলছে সেই প্রতিযোগীতা। যেখানে কেন্দ্রীয় সিদ্ধান্তে জেলা বিএনপির নির্ধারণ করে দেয়া কর্মসূচিগুলো সংশ্লিষ্ট কর্মসূচিগুলো নির্দিষ্টভাবে পালিত হওয়ার কথা, সেখানে জেলা বিএনপির নির্দেশনার বাহিরে গিয়ে নেতারা নিজেদের মধ্যে নিজেরা পাল্টাপাল্টি শোডাউন দিচ্ছেন।

নেতাকর্মীরা জানান, গত ২৬ আগস্ট সবচেয়ে বাজে রাজনৈতিক পরিস্থিতি দেখা গেলো ফতুল্লা থানা বিএনপিতে। ফতুল্লা থানা বিএনপির আহ্বায়ক ও সদস্য সচিব পাল্টাপাল্টি শোডাউন করেছেন। মুলত নারায়ণগঞ্জ-৪ আসনে আগামী নির্বাচনকে ঘিরে বিএনপির সাবেক এমপি মুহাম্মদ গিয়াসউদ্দিনের পক্ষ নিয়েছেন ফতুল্লা থানা বিএনপির সদস্য সচিব শহিদুল ইসলাম টিটু এবং কেন্দ্রীয় বিএনপির সদস্য মুহাম্মদ শাহআলমের পক্ষ নিয়েছেন থানা বিএনপির আহ্বায়ক জাহিদ হাসান রোজেল। যে কারনে সকাল দশটায় ফতুল্লা ডিআইটি এলাকা থেকে গিয়াস পন্থীদের নিয়ে শোডাউন করেন টিটু। একইদিন বিকেল ফতুল্লার মাসদাইর এলাকা থেকে শাহআলম পন্থীদের নিয়ে শোডাউন করেন জাহিদ হাসান রোজেল।

একইভাবে ২৫ আগস্ট আড়াউহাজার উপজেলা বিএনপির ব্যানারে বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ তার পকেট কমিটির নেতাদের মাধ্যমে তার অনুগতদের নিয়ে উপজেলার পাচরুখী এলাকা হতে বিক্ষোভ মিছিল কর্মসূচির নামে শোডাউন করেন। এদিকে ২৮ আগস্ট উপজেলার ইলুমদী এলাকা থেকে জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি মাহমুদুর রহমান সুমন তার নেতাকর্মীদের নিয়ে বিক্ষোভ মিছিলের নামে পাল্টা শোডাউন করেছেন।

এ ছাড়াও গত ২২ আগস্ট কেন্দ্রীয় বিএনপির বেশকজন শীর্ষ নেতাদের নিয়ে সোনারগাঁও উপজেলা বিএনপির ব্যানারে কয়েক হাজার নেতাকর্মীদের নিয়ে বিক্ষোভ মিছিল করেছেন কেন্দ্রীয় বিএনপির সদস্য ও সোনারগাঁও উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান। কিন্তু দীর্ঘ এক যুগেও যাকে রাজপথে দেখা যায়নি সেই সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক রেজাউল করিম তার অনুগত নেতাকর্মীদের নিয়ে পাল্টা কর্মসূচি পালন করেছেন।