উন্নয়নের নামে দেশে লুটপাট: বিএনপি নেতা আজাদ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির কেন্দ্রীয় বিএনপির সহ-আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ বলেছেন, সরকার উন্নয়নের নামে দেশে লুটপাট করছে। শুধু তাই দেশকে দুর্নীতির আখড়ায় পরিনত করেছে। তারা মিডিয়ার সামনে এসে গণতন্ত্র রক্ষার কথা বলে, অথচ মানুষের ভোটাধিকার, মৌলিক অধিকার, নিত্য প্রয়োজনীয় দ্রব্যর অস্বাভাবিক মূল্য বৃদ্ধি সহ জ্বালানী তেলের অস্বাভাবিক মূল্য, অসহনীয় লোডশেডিং, গণপরিবহনের ভাড়া বৃদ্ধি করে দেশের মানুষকে চুষে খাচ্ছে। তাদের এই দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করতে গেলেই প্রশাসনকে ব্যবহার করে। আর বেশিদিন ক্ষমতা ধরে রাখতে পারবেন না।

জ্বালানী তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি, অসহনীয় লোডশেডিং, গণপরিবহনের ভাড়া বৃদ্ধি, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উধ্বগতি এবং পুলিশের গুলিতে ছাত্রদল নেতা নূরে আলম ও স্বেচ্ছাসেবকদল নেতা আব্দুর রহিম হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে প্রধান অথিতির বক্তব্যে তিনি এসব কথাগুলো বলেন।

সোমবার (২২ আগষ্ট) বিকেল ৩টায় কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসাবে নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির উদ্যোগে চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনারে এই বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

আজাদ আরও বলেন, ক্ষমতাকে ধরে রাখতে সরকার প্রশাসনকে ব্যবহার করে সাধারণ মানুষকে গুলি করে হত্যার মত ঘটনায় জড়িয়ে পরেছে। দেশের সাধারণ মানুষ এখন পরিবার পরিজন নিয়ে দুবেলা ঠিক মত খাবার জোগার করতে পারছে না। সরকার উন্নয়নের নামে বিদেশে টাকা পাচার করছে যা জনগনের সামনে প্রমানিত। তাই আসুন আমরা সকলে ঐক্যবদ্ধ হয়ে এই ভোটচোর সরকারের বিরুদ্ধে রাজপথে আন্দোলন সংগ্রামে ঝাপিয়ে পরি। এখনই সময় দেশের মানুষের গণতন্ত্র ও ভোটাধিকার ফিরিয়ে দেয়ার। বিএনপির প্রতিটি আন্দোলন সংগ্রামে নারায়ণগঞ্জ বিএনপি ছিলো ইনশাল্লাহ সামনের আন্দোলন সংগ্রামেও থাকবে। আমি আড়াইহাজারবাসীকে সাথে নিয়ে আপনাদের পাশে থাকবো।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক আওলাদ হোসেনের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক এড. আবু আল ইউসুফ খান টিপুর সঞ্চালনায় এই বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় বিএনপির সহ-আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান, আতাউর রহমান মুকুল, হাজী নুরুউদ্দিন আহম্মেদ, সরকার হুমায়ুন কবির।

এছাড়াও আরও বক্তব্য রাখেন, জেলা বিএনপির সদস্য মাসুকুল ইসলাম রাজীব, মহানগর বিএনপির সহ- সভাপতি এড. রফিক আহম্মেদ, মনির হোসেন খান, মহানগর যুবদলের আহবায়ক মমতাজ উদ্দিন মন্তু, সদস্য সচিব মনিরুল ইসলাম সজল, সিনিয়র যুগ্ম-আহবায়ক সাগর প্রধান, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক সাখাওয়াত রানা, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক মমিনুর রহমান বাবু প্রমুখ।