শেখ কামাল বেঁচে থাকলে দেশ আরও এগিয়ে যেতো: আবদুল হাই

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই বলেছেন, বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে মিলে দেশকে এগিয়ে নিয়েছেন। শহীদ ক্যাপ্টেন শেখ কামাল ছিলেন নিরহংকার। তিনি একজন দক্ষ সংগঠকও ছিলেন। মুক্তিযুদ্ধের সময় আমাদের দেশের অনেক কিছু ধ্বংস করা হয়েছিল। যুদ্ধপরবর্তী বাংলাদেশকে এগিয়ে নিতে শেখ কামাল কঠোর প্রচেষ্টা চালিয়েছেন। কিন্তু ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট ঘাতকেরা সর্বপ্রথম গুলিটা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের বুকে করেছিলেন। তিনি বেঁচে থাকলে দেশ আরও এগিয়ে যেত। আমি শহীদ ক্যাপ্টেন শেখ কামালসহ ১৫ই আগষ্টে নিহত সকল শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।

শুক্রবার (৫ আগষ্ট) বিকেলে নগরীর ২নং রেল গেইটস্থ আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র ও ক্রীড়া সংগঠক শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকীতে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা গুলো বলেন। সভাশেষে শহীদ ক্যাপ্টেন শেখ কামালসহ ১৫ই আগষ্টে নিহত সকল শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা দোয়া পরিচালনা করেছেন নারায়ণগঞ্জ সদর থানা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জসিম উদ্দিন আহমেদ।

এসময়ে আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত মো. শহীদ বাদল, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা খবির উদ্দিন আহমেদ, দপ্তর সম্পাদক এম এ রাসেল, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক এড. নুরুল হুদা, প্রচার সম্পাদক শেখ সাইফুল ইসলাম, উপ- দপ্তর সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সদস্য আবুল বাশার টুকু, আঃ কাদির ডিলার, শামসুজ্জামান ভাষানী, আওয়ামীলীগ নেতা মো. শাহজাহান, আক্তার হোসেন সুকুমসহ জেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।