দেশে লুটতরাজের মাধ্যমে বিপর্যয় ঘটছে: বিএনপি নেতা আজাদ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপি’র সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ বলেছেন, লুটতরাজ মানেই আওয়ামী লীগ। ভয় পেতে থাকলে শেষ হয়ে যাবেন, সাহস করুন। আমাদের দলনেতা তারেক রহমানের কাছ থেকে শেখেন। তিনি কীভাবে দিন রাত কাজ করে যাচ্ছে। অন্যায়কারী আর অন্যায় সহ্যকারী সমান অপরাধী। আপনাদের শেখ হাসিনা সরকারের পতন ঘটাতে হবে।

শনিবার (৩০ জুলাই) বিকেলে বিদ্যুৎ ও জ্বালানি খাতের অব্যবস্থাপনার প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আয়োজিত বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথাগুলো বলেন।

তিনি বলেন, সরকার এত পাওয়ার প্ল্যান্ট করলো তাহলে বিদ্যুতের উৎপাদন ব্যাহত কেন? তারা লুটপাট করেছেন। জ্বালানি, রিজার্ভ নিয়ে সমস্যা। দেশে লুটতরাজের মাধ্যমে যে বিপর্যয় ঘটেছে তার জন্য দায়ী শেখ হাসিনার সরকার। বিএনপি সরকার থাকাকালীন এমন ঘটনা ঘটেনি।

বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ব্যাপারে তিনি বলেন, আমাদের নেত্রী কারাগারে মানে পুরো দেশই তো কারাগারে। সবাই আসুন সিরিয়াসলি আন্দোলন করি। সরকারকে ভয় পেলে চলবে না। চুপ থাকা যাবে না। আমাদের মামলা দিয়ে শেষ করে দিয়েছে। বিএনপির চিন্তা করুন এবং সকলে ঐক্যবদ্ধ হয়ে আমাদের চেয়ারম্যানের নির্দেশনায় আমরা নারায়ণগঞ্জবাসী সকল আন্দোলন সংগ্রামে ছিলাম, থাকবো।

আজাদ আরও বলেন, কেউ আমরা ভালো নেই। বিদ্যুতের কথা যদি বলতে হয়, এই খাতের অবস্থা খুব খারাপ। মিনিটে মিনিটে কারেন্ট যায়। এর ফলে অনেক অসুবিধা হয়। কারেন্ট যাতায়াতের কারণে ফ্রিজ-টিভি-ফ্যান নষ্ট হচ্ছে। উৎপাদন ব্যাহত হচ্ছে। আজ (শনিবার) নারায়ণগঞ্জে প্রায় সারাদিন গ্যাস নেই। মানুষ খাবে কীভাবে; ফ্যাক্টরি চলবে কীভাবে? ছোট ছোট ফ্যাক্টরিগুলো ধ্বংস হয়ে যাবে। আমাদের কঠিন আন্দোলনের মাধ্যমে এ সরকারকে উৎখাত করতে হবে।