জেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটি: শীর্ষ পদে ত্রিমুখী লড়াই!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

প্রায় এক যুগেরও বেশি সময় নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটি আটকে ছিলো। সেই আহ্বায়ক কমিটির অধিকাংশরাই রাজনীতি থেকে নিষ্ক্রিয় হয়ে পড়েছিলেন। আহ্বায়ক নিজামউদ্দীনকেও কালেভদ্রে দেখা মিলতো রাজনীতিতে। সক্রিয় ছিলেন কেবল যুগ্ম আহ্বায়ক গোলাম কিবরিয়া খোকন। জেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটি রয়েছে এমনটাই ভুলে গিয়েছিলেন নেতারা। তবে গত সিটি কর্পোরেশন নির্বাচনের সময় জেলা ও মহানগর সহ সকল কমিটি বিলুপ্ত ঘোষণা করে কেন্দ্রীয় কমিটি।

সিটি কর্পোরেশন নির্বাচনে সকল কমিটি বিলুপ্ত ঘোষণার পর পদপ্রত্যাশি নেতারা জেলা ও মহানগর কমিটিতে স্থান পেতে বেশ সক্রিয় হয়ে ওঠে। জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের কমিটি না থাকলেও স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীদের কর্মতৎপরতায় জেগে ওঠেছে নারায়ণগঞ্জে স্বেচ্ছাসেবক লীগের রাজনীতি। যা ২৭ জুলাই বুধবার নারায়ণগঞ্জে সকাল থেকে সন্ধা পর্যন্ত স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা পৃথক পৃথকভাবে সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছেন।

যেখানে বুধবার সকালে নগরীর চাষাড়া থেকে মটর সাইকেল বহর ও টি-শার্ট পরিধান করে বর্ণাঢ্য শোডাউন করেছেন শীর্ষ পদ প্রত্যাশি ছগীর আহমেদ ও গোলাম কিবরিয়া খোকন। পরে তারা শোডাউন করে নগরীর ২নং রেলগেট এলাকায় দলীয় কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান এবং কার্যালয়ে কেক কাটেন। একইদিন সজীব ওয়াজেদ জয়ের জন্মদিনের কেকও কাটেন। এর আগে নেতাকর্মীদের নিয়ে সেখানে সমবেত হোন জেলা পরিষদের সাবেক সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম।

পরবর্তীতে জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের নিয়ে শীর্ষ পদ প্রত্যাশিরা একসাথে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। ঐক্যবদ্ধ হয়ে সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেন। এ ছাড়াও মহানগরীর অন্যান্য নেতারাও পৃথকভাবে কর্মসূচি পালন করেন। সান নারায়ণগঞ্জকে অনেকে জানান একজোট হয়ে কর্মসূচি পালন করলেও জেলা স্বেচ্ছাসেবক লীগের শীর্ষ পদে ত্রিমুখী লড়াইয়ে ছগীর আহমেদ, গোলাম কিবরিয়া খোকন ও মোস্তাফিজুর রহমান মাসুম।