গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে ভুমিকা রেখেছিলেন মরহুম হাসেম ওস্তাগার: মান্নান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার বারদী ইউনিয়নের ২নং ওয়ার্ড বিএনপির সভাপতি মরহুম হাসেম ওস্তাগারের শোকাহত পরিবারকে সমবেদনা ও গভীর শোক প্রকাশ জানাতে মরহুমের বাড়িতে গিয়েছেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য সোনারগাঁও উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান।

২৮ জুলাই বৃহস্পতিবার বিকেলে বারদী ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি ও ২নং ওয়ার্ড বিএনপির সভাপতি মরহুম হাসেম ওস্তাগারের শোকাবহ পরিবারের প্রতি সমবেদনা জানাতে প্রয়াত নেতার বাড়িতে গিয়ে আজহারুল ইসলাম মান্নান বলেন, মরহুম হাসেম ওস্তাগার গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে ভুমিকা রেখেছিলেন। তার এই অবদান বিএনপি ভুলবে না।

তিনি আরো বলেন, সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তমের নীতি ও আদর্শ এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দর্শনে বিশ্বাসী মরহুম হাসেম ওস্তাগার বারদী ইউনিয়নের ২নং ওয়ার্ড বিএনপিকে সুসংগঠিত ও শক্তিশালী করতে যে বলিষ্ঠ ভূমিকা পালন করেছেন তা নিঃসন্দেহে প্রশংসনীয়। এছাড়া বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে মানুষের গণতান্ত্রিক অধিকার আদায়ের আন্দোলন-সংগ্রামে তার সাহসী ভূমিকা স্থানীয় বিএনপি নেতাকর্মীদেরকে সবসময় অনুপ্রাণিত করবে। এলাকাবাসী তাকে চিরদিন শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে। দোয়া করি মহান রাব্বুল আলামীন যেন মরহুমের শোকার্ত পরিবারবর্গকে এই মৃত্যুশোক সহ্যের ক্ষমতা দান করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন পিরোজপুর ইউনিয়ন বিএনপির সভাপতি মনিরুজ্জামান, বারদী ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুর রহমান মুন্সি, বারদী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক হাজী নেহাল উদ্দিন মেম্বার, বারদী ইউনিয়ন বিএনপির সিনিয়র সহ-সভাপতি আজাদ হোসেন, বারদী ইউনিয়ন বিএনপির সহ সভাপতি ছাত্তার মেম্বার, করিম মেম্বার, ডাক্তার রফিক, ডাক্তার সেকান্দার, মোহাম্মদ রফি, বারদী ইউনিয়ন বিএনপির যুগ্ম সম্পাদক নাছির মেম্বার, বারদী ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ, সোনারগাঁও থানা কৃষক দলের সাধারন সম্পাদক সেলিম হোসেন দিপু, বারদী ইউনিয়ন বিএনপির দপ্তর সম্পাদক আব্দুল মতিন, বারদী ইউনিয়ন বিএনপির ৯নং ওয়ার্ড বিএনপির সভাপতি সহিদ, ২নং ওয়ার্ড বিএনপি নেতা হালিম, সুবহান, মনির, কামাল। এই সময় মরহুম হাসেম ওস্তাগারের রুহের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বারদী ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি বারদী ইউনিয়ন ২নং ওয়ার্ড বিএনপির সভাপতি প্রবীণ রাজনীতিবীদ হাসেম ওস্তাগার (৬৫) গত মঙ্গলবার রাত শহীদ সোহরাওয়াদী মেডিকেল কলেজ ও হাসপাতালে হৃদরোগে আত্রুান্ত হয়ে মারা যান।