কোর্টের বারান্দায় নেতারা: ‘চুরি ডাকাতি করিনি, অপরাধ বিএনপি করি’

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

২০০৮ সালে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর আন্দোলন সংগ্রাম করতে গিয়ে নারাযণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির হাজার হাজার নেতাকর্মী নাশকতা সহ নানা রাজনৈতিক মামলার শিকার হয়েছেন। এসব মামলায় কেউ কেউ ডজন ডজন ছাড়িয়ে দুই ডজন মামলার আসামিও হয়েছেন অনেকেই। যার অধিকাংশ মামলা বিচারাধীন। এসব মামলায় নিয়মিত আদালতে হাজিরা দিচ্ছেন বিএনপির নেতাকর্মীরা। প্রায় প্রতিদিনই জেলা ও মহানগর বিএনপির নেতাকর্মীরা হাজিরা দিচ্ছেন।

নেতাকর্মীরা জানিয়েছেন, বিএনপির রাজনৈতিক মামলায় সপ্তাহের প্রতিটি কার্য দিবসেই কোর্টে যাচ্ছেন নেতাকর্মীরা নেতাকর্মীরা। জেলা ও মহানগর বিএনপির শীর্ষ পর্যাযের নেতা থেকে শুরু করে সকল পর্যায়ের নেতাকর্মীরা এসব মামলায় হাজিরা দিচ্ছেন।

২৮ জুলাই বৃহস্পতিবারও এর ব্যতয় ঘটেনি। নারায়ণগঞ্জ জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক মনিরুল ইসলাম রবি, সোনারগাঁও উপজেলা বিএনপির সাবেক সভাপতি খন্দকার আবু জাফর, বর্তমান সভাপতি আজহারুল ইসলাম মান্নান, সাধারণ সম্পাদক মোশারফ হোসেন সহ শতাধিক নেতাকর্মীকে দেখা গেলো সকাল থেকে বিকেল পর্যন্ত জেলা ও দায়রা জজ আদালতের বারন্দায় অপেক্ষমান।

মোশারফ হোসেনও কোর্টের বারান্দায় বসা এমন একটি ছবি ফেসবুকে প্রকাশ করে লিখেছেন, ‘জজ সাহেবের অপেক্ষায় কোর্টের বারন্দায়। চুরি করিনি, ডাকাতি করিনি, কারো মাথায় বাড়ি দেইনি…. অপরাধ শুধু বিএনপি করি।’

সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা ও মহানগর বিএনপির বিভিন্ন থানা এলাকার বিএনপির শত শত নেতাকর্মী বিভিন্ন কোর্টে হাজিরা দিয়েছেন। যেখানে বিকেল পর্যন্ত আদালতপাড়ায় দেখা গেলো আজহারুল ইসলাম মান্নান সহ নেতাকর্মীদের।