নারী সম্মানিত হলে সমাজ আলোকিত হবে: কাউন্সিলর খোরশেদ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

দারিদ্র্য বিমোচন প্রকল্পের আওতায় দরিদ্র নারীদের সমন্বয়ে সিডিসি গঠনের লক্ষে ৯ এপ্রিল মঙ্গলবার বিকেলে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের গলাচিপা এলাকার একাংশ, চাষাড়া রেললাইন বস্তি ও ডিএন রোড এলাকার প্রায় পাচঁ শতাধিক দরিদ্র নারীদের সাথে মত বিনিময় করেন সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ।

মত বিনিময়কালে কাউন্সিলর খোরশেদ বলেন, এ প্রকল্পের মাধ্যমে নারীদের স্বাস্থ্য সেবা, তাদের সন্তানদের শিক্ষা সহায়তা, বেকারদের কর্মক্ষম করার জন্য ড্রাইভিং সহ হাতের কাজ শেখানো ও চাকুরীর ব্যাবস্থা, ক্ষুদ্র ঋণ প্রদান, বিশুদ্ধ পানির জন্য সাম্বারসিবল পাম্প স্থাপন, স্বাস্থ্য সম্মত টয়লেট ও গোসল খানা প্রদান, মাতৃত্বকালীন ভাতা প্রদান সহ সঞ্চয় চালু করা হবে। তিনি দারিদ্র্য বিমোচনে নারীদের এগিয়ে আসার আহবান জানান। তিনি নারীরা পরিবার পরিচালনা করে, সন্তান পালন করেন, নারীর হাতেই জাতির ভবিষ্যত। তাই নারীর উন্নয়ন হলেই জাতি উন্নত হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের হাউজিং প্রকল্পের সচিব মিতু দেবনাথ মায়া, সিডিসি নেত্রী স্বপ্না রানী দে, ইতি রানী ঘোষ, ১৩নং ওয়ার্ড সচিব আলী সাবাব টিপু, কাজী রবিন, ও সিডিসির নেতৃবৃন্দ।