খালেদা জিয়ার মুক্তি চায় না তারা!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তার পর থেকে বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনগুলো নিয়মিত তার মুক্তির দাবিতে দেশব্যাপী কর্মসূচি পালন করে আসছে। তারা ধারাবাহিকতায় সারাদেশে জেলা ও মহানগরীতে খালেদা জিয়ার মুক্তির দাবি ও তার সুচিকিৎসার দাবিতে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছিল কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দল। কিন্তু এই কর্মসূচিটি পালন করেনি নারায়ণগঞ্জ জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দল। যে কারনে মাঠ পর্যায়ের কর্মীরা বলছেন, তারা বেগম খালেদা জিয়ার মুক্তি চায় না। তারা চায় বেগম খালেদা জিয়া কারাগারেই থাকুক! সে কারনেই হয়তো তারা কেন্দ্রীয় কর্মসূচি পালন করেনি।

জানাগেছে, গত ৫ এপ্রিল শুক্রবার সারাদেশের জেলায় জেলায় বিক্ষোভ মিছিল কর্মসূচি ঘোষিত ছিল। এর পর দিন শনিবার সারাদেশের মহানগরীতে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালনের নির্দেশনা ছিল। কিন্তু নারায়ণগঞ্জ জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের কোন একজন কর্মীও এই কর্মসূচি পালন করেনি কিংবা পালনের কোন উদ্দ্যোগ নেননি। অথচ তারা দলের পদ পদবী বহন করে একেক জন সরকারি দলের সঙ্গে আতাত করে আরামেই কাটাচ্ছেন। কেউ কেউ আবার হতাশায় দলের কর্মসূচি বিমুখী হয়ে পড়েছেন। তারাই রেশ দেখা গেলে বেগম খালেদা জিয়ার মুক্তি ও তার সুচিকিৎসার দাবিতে কর্মসূচিতে। যে কারনে নারায়ণগঞ্জে স্বেচ্ছাসেবক দলের নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন কর্মীরা।

কর্মসূচি পালন না করার বিষয়ে জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েমের সঙ্গে একাধিকবার মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তার মোবাইলটি বন্ধ পাওয়া যায়। জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মাহাবুবু রহমানকে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

এদিকে মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবুল কাউসার আশাকে একাধিকবার কল করা হলেও তাকে বিজি পাওয়া যায়। সেক্রেটারি সাখাওয়াত ইসলাম রানা রয়েছেন চিকিৎসাধীন অবস্থায় দেশের বাহিরে। সাংগঠনিক সম্পাদক অহিদুল ইসলাম ছক্কুকে ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।