বিএনপির কর্মসূচিতেও পুলিশ, আওয়ামীলীগের কর্মসূচিতেও পুলিশ!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জে এখণ বিএনপি ও আওয়ামীলীগের নেতাদের নানা কর্মসূচিতেই সক্রিয় থাকছেন পুলিশ বাহিনী। যেখানে পার্থক্য শুধু একটাই বিএনপির মিছিলে বাধা দিচ্ছে কিন্তু আওয়ামীলীগ নেতাদের বাধা দিচ্ছেনা। যদিও আওয়ামীলীগ নেতারা মিছিল করছেন না। এর আগে যদিও গত ২মার্চ আওয়ামীলীগের প্রভাবশালী এমপি শামীম ওসমানের সমাবেশের সামনে দেখা গেল জলকামান, সাজোয়া যান ও পুলিশ আর্ম কার। সচারচর এসব প্রস্তুতি কেবল বিএনপির নাশকতা ঠেকাতেই দেখা যায়। কিন্তু এখন সরকারি দলের কর্মকান্ডের সামনেও পুলিশের নিরাপতা প্রস্তুতি দেখা যায়। ফলে নারায়ণগঞ্জে এখন বিএনপি ও আওয়ামীলীগ সমানে সমান!

৩ এপ্রিল বুধবারও নারায়ণগঞ্জ শহরের চাষাড়ায় জলকামান, সাজোয়া যান, পুলিশ আর্ম কার দেখা যায়। ওইদিন বিকেলে নারায়ণগঞ্জের ৩৩টি ব্যবসায়ী সংগঠন ও ৯টি জাতীয় সংগঠন একটি প্রতিবাদ করেছে। যেখানে মুল বিষয় ছিল পুলিশের দায়ের করা একটি মামলায় শামীম ওসমানের শ্যালক তানভীর আহমেদ টিটুকে মাদক বিক্রয়ে সহযোগী হিসেবে অভিযুক্ত করা হয়।

এদিকে ৫ এপ্রিল শুক্রবার সকালে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে মহানগর যুবদলের বের হওয়া বিক্ষোভ মিছিলে বাধা দিয়েছে পুলিশ। আগের দিন রাতে শহরের জামতলা এলাকায় জেলা যুবলীগ নেতা শাহ ফয়েজ উল্লাহ ফয়েজ এক প্রতিবাদ সভা করেছেন। হীরা কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত ওই প্রতিবাদ সভা চলাকালীন সময়ে সেন্টারের সামনেই অবস্থান নেয় পুুলিশ।

জানাগেছে, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের তিনবারের পরিচালক, নারায়ণগঞ্জ ক্লাবের দুইবারের সভাপতি ও নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহমেদ টিটু এবং এনসিসিআই এর পরিচালক, বাংলাদেশ হোসিয়ারী এসোসিয়েশনের তিনবারের সভাপতি, সিটি কর্পোরেশনের ১৬নং ওয়ার্ড কাউন্সিলর নাজমুল আলম সজলের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের প্রতিবাদ জানিয়ে ৪ এপ্রিল বৃহস্পতিবার সন্ধায় জামতলা এলাকার হীরা কমিউনিটি সেন্টারে বৃহত্তর জামতলা মাদক নির্মূূল কমিটি, প্রমিজ মাদক বিরোধী সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন প্রতিবাদ সভা করা করে। যার মুল উদ্যোক্তা জেলা যুবলীগের নেতা মাদক নির্মূূল কমিটির সাধারণ সম্পাদক ও প্রমিজ মাদক বিরোধী সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সভাপতি শাহ্ ফয়েজ উল্লাহ ফয়েজ।

এ প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন- বিকেএমইয়ের সাবেক সভাপতি মঞ্জুরুল হক, বাংলাদেশ হোসিয়ারি এসোসিয়েশনের সাবেক সভাপতি রাশেদ মোশারফ, জামতলা পঞ্চায়েত মসজিদের সভাপতি হাফেজ কামাল, ব্রাদার্স রোড পঞ্চায়েত কমিটিক সাধারণ সম্পাদক শাহ্জাদা সরকার, জামতলা পঞ্চায়েত মসজিদের সাধারণ সম্পাদক লুৎফর রহমান শাহিন, মহিউদ্দিন প্রধান দেলা, আব্দুল গফুর রাজা, মুজিবুর রহমান আকন্দ প্রমূখ।

এই কর্মসূচির খবর পেয়ে পুলিশ হীরা কমিউনিটি সেন্টারের সামনে অবস্থান নেয়। পুলিশের অবস্থান নেয়া দেখে দ্রুত প্রতিবাদ কর্মসূচি শেষ করে দেন আয়োজকরা।

এদিকে গত শুক্রবার ফতুল্লা মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ মোহাম্মদ মঞ্জুর কাদের (সদ্য বদলী) নারায়ণগঞ্জের এমপি শামীম ওসমানের ঘনিষ্ঠ কর্মী নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজামের বিরুদ্ধে একটি জিডি করেন। একদিন পর শাহনিজাম ভারতে চলে যান। তার আরেক দিন মঞ্জুর কাদেরকে ঢাকায় বদলী করা হয়।

এ ছাড়াও ফতুল্লার মেরী আন্ডারসন জাহাজের বারে অভিযান চালিয়ে পুলিশ ৬৮ জনকে গ্রেপ্তার করে। বিপুল পরিমান বিয়ার ও মদও উদ্ধার করা হয়। এ ঘটনায় ফতুল্লা মডেল থানায় একটি মামলা দায়ের করে পুলিশ। মামলায় শামীম ওসমানের শ্যালক তানভীর আহমেদ টিটুকে মাদক বিক্রয়ে সহযোগীতাকারী হিসেবে অভিযুক্ত করা হয়। টিটুও ইতিমধ্যে দেশ ছেড়েছেন বলে জানাগেছে। কাউন্সিলর নাজমুল আলম সজলের বিরুদ্ধে শহরের দেওভোগ এলাকার এপন তার শিশু ছেলে সাকিকে অপহরণের অভিযোগ করে জেলা পুলিশের কাছে লিখিত দিয়েছেন। ইতিমধ্যে সজল ওমরাহ পালনে সৌদি আরব চলে গেছেন।