অগ্নিঝুঁকিতে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগ সভাপতির বাসভবন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:
নারায়ণগঞ্জ শহরের অধিকাংশ বহুতল ভবনগুলোকে অগ্নিকান্ডের জন্য ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের কর্মকর্তারা। এর মধ্যে রয়েছে শহরে অবস্থিত মার্ক টাওয়ার। এই মার্ক টাওয়ারের একটি ফ্লাটে বাস করেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আবদুল হাই।

৫ এপ্রিল শুক্রবার দুপুর থেকে শহরের বঙ্গবন্ধু সড়কসহ বিভিন্ন স্থানে বহুতল ভবনগুলো ঘুরে ঘুরে এসব ভবনগুলোকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে সেখানে নোটিশ টানিয়ে দেয় ফায়ার সার্ভিস।

সরেজমিনে দেখা যায়, শহরের চাষাঢ়া মার্ক টাওয়ারসহ কয়েকটি বহুতল ভবন পরিদর্শন করে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা সেখানে ঝুঁকিপূর্ণ লিখিত নোটিশ টানিয়ে দেন। এছাড়াও ভবনগুলোতে ফায়ার এক্সিটসহ বিভিন্ন বিষয় ঠিকঠাকভাবে রয়েছে কিনা সেটির তল্লাশি করেন তারা।

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারি পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন বলেন, দুপুর থেকে বিকেল পর্যন্ত প্রায় ১২টি বহুতল ভবনকে আমরা ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছি এবং ভবনগুলোর বাইরে ঝুঁকিপূর্ণ নোটিশ টানিয়ে দিয়েছি। শহরের বহুতল ভবনগুলোর অধিকাংশই একটি সিড়ি যেখানে অন্তর দুটি সিড়ির প্রয়োজন। ভবনগুলোতে নেই অগ্নি নির্বাপন ব্যবস্থা, নেই পানির পর্যাপ্ত ব্যবস্থা। কিছু ভবনগুলোতে আলো বাতাসের আসা যাওয়ারও পর্যাপ্ত ব্যবস্থা নেই।

তিনি আরও বলেন, এসব ভবনকে আমরা আমাদের মহাপরিচালকের নির্দেশে শনাক্ত করে ঝুঁকিপূর্ণ তালিকা টানিয়ে দিচ্ছি। আমরা আগামীকালও পুরোদমে শহরব্যাপী এ কার্যক্রম পরিচালনা করবো।