সোনারগাঁয়ে ভোট শেষে ফেরার পথে ট্রলার ডুবি: দুই দিনেও নদীতে নিখোঁজ ২

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ শেষে ফেরার পথে শম্ভুপুরা ইউনিয়নের চরহোগলা এলাকায় মেঘনা নদীতে ঝড়ের কবলে পড়ে ট্রলার ডুবিতে নিখোঁজ তিন জনের মধ্যে একজন নারী আনসার সদস্যের লাশ খুঁজে পেলেও এখনো নিখোঁজ রয়েছেন নির্বাচনে প্রিজাইডিং অফিসার, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের মেঘনা শাখার ব্যবস্থাপক বোরহান উদ্দিন ও পুলিশের টিএসআই সেলিম মিয়া।

৩১ মার্চ রবিবার সন্ধায় ট্রলার ডুবির পর গত ২ দিন ধরে ফায়ার সার্ভিসের ডুবুরি দলের ২টি ইউনিট ও সোনারগাঁ থানা পুলিশ একটি দল ঘটনাস্থল ও তার আশপাশের বিভিন্ন স্থানে উদ্ধার অভিযান চালিয়ে এখনো নিখোঁজ দুইজনের সন্ধান মেলাতে পারেনি।

এদিকে, তাদের নিখোঁজ ২ জনের সন্ধান না পেয়ে সন্ধ্যায় আজকের মত উদ্ধার অভিযান সমাপ্ত করেছে ডুবুরি দল। তবে, উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার জানিয়েছেন তাদের উদ্ধার করার জন্য আরো ২/১দিন অভিযান চলবে।

এদিকে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে উপজেলা পরিষদ নির্বাচনে দায়িত্ব পালন শেষে ট্রলার যোগে ফেরার পথে ঝড়ের কবলে ট্রলার ডুবির ঘটনায় উদ্ধার হওয়া আহতদের দেখতে হাসপাতালে আসেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলাল উদ্দিন। ১ এপ্রিল সোমবার সন্ধ্যা ৭টায় সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হওয়া আহত ১২ জনকে দেখতে আসেন তিনি। এসময় ইসি সচিব আহতদের চিকিৎসার খোঁজ খবর নেন এবং তাদের সহানুভূতি জানান।

এসময় উপস্থিত সাংবাদিকদের বলেন, এ দূর্ঘটনা অত্যন্ত দু:খজনক। এটি প্রাকৃতিক দূর্যোগ যে কোন সময়, যে কেউ এমন দূর্যোগের শিকার হতে পারেন। তবে আরো সতর্ক হলে দূর্ঘটনায় ক্ষয়ক্ষতি কিছুটা এড়ানো যেতো।

বিগত নির্বাচনে এখানে স্পিডবোটের ব্যবস্থা থাকলেও এ নির্বাচনে ট্রলারের ব্যবস্থা রাখা হয়েছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বলেন, বিষয়টি খতিয়ে দেখা হবে। কোন অনিয়ম হলে এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ঘটনায় নির্বাচন কমিশনের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হবে।

তিনি আরো বলেন, দূর্ঘটনার শিকার আহত প্রত্যেককে ইসির পক্ষ থেকে ২০ হাজার ও নিহতদের পরিবারকে সাড়ে ৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়া হবে।

এসময় ইসি সচিবের সাথে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো: রাব্বী মিয়া, সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার, সোনারগাঁও নির্বাচন কর্মকর্তা জসিম উদ্দিন, সোনারগাঁও থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: হালিমা খাতুনসহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা।

১ এপ্রিল সোমবার সকালে রিতা আক্তার নামের এক নারী আনসার সদস্যের লাশ উদ্ধার করেছে পুলিশ। গত রবিবার নির্বাচনী দায়িত্বে থাকা ২২জন নির্বাচন পরিচালনা সদস্য নিয়ে মেঘনা নদীতে ঝড়ের কবলে পড়ে তাদের বহনকারী ট্টলারটি। এখনো নিখোঁজ রয়েছেন প্রিজাইডিং অফিসার ও পুলিশ কর্মকর্তাসহ দুইজন।