মাদক বিক্রির সহযোগীতায় শামীম ওসমানের শ্যালক, ৬৮ জন গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের ফতুল্লায় মেরী এন্ডারসন নামের একটি জাহাজের বারে অভিযান চালিয়ে ৬৮ জনকে গ্রেপ্তার করেছে নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। এ সময় বিপুল পরিমান বিয়ার ও মদ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় ফতুল্লা মডেল থানায় ওই ৬৮ জনকে আসামী করে একটি মামলা দায়ের করা হয়।

এ মামলায় নারায়ণগঞ্জের প্রভাবশালী এমপি একেএম শামীম ওসমানের শ্যালক তানভীর মাহামুদ টিটুর বিরুদ্ধে মাদক বিক্রির সহযোগীতার অভিযোগ আনা হয় মামলার এজাহারে। তানভীর মাহামুদ টিটু নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জের এলিট শ্রেণির ক্লাব খ্যাত নারায়ণগঞ্জ ক্লাব লিমিডেটের সভাপতি।

নারায়ণগঞ্জ জেলা পুলিশ মঙ্গলবার দুপুরে সংবাদ সম্মেলন করে জানিয়েছে, ১ এপ্রিল সোমবার রাত সাড়ে ১১ টায় ফতুল্লায় মেরী এহুারসন জাহাজের বারে অভিযান চালায় নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। সেখান থেকে ৬৮জনকে গ্রেপ্তার করা হয়। ওই সময় ৪২ বোতল বিদেশী মদ, ৭৫ বোতল দেশী কেরো মদ, বিভিন্ন প্রকারের এক হাজার ৯’শ ২০ ক্যান বিয়ার এবং মাদক বিক্রির ৪৮ হাজার ৯’শ ৩০ টাকা উদ্ধার করা হয়। ্এসব বিক্রির বৈধ কোন কাগজ মেরী এন্ডারসন বারের কর্র্তৃপক্ষ দেখাতে পারেনি।

এ বিষয়ে ফতুল্লা মডেল থানায় ২০১৮ সালের মাদকদ্রব্র নিয়ন্ত্রন আইনের ৩৬(১) এর টেবিল ২৪(গ)/২৫ ধারায় মামলা দায়ের করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

মামলায় এজাহারে পুলিশ দাবি করেছে- মামলায় ২৬ নং আসামী থেকে ৬৮ নং আসামীরা মাদকদ্রব্য সেবনের কোন প্রকার পারমিট দেখাতে পারেনি। পুলিশের জিজ্ঞাসাবাদে মামলার ১নং আসামী থেকে ১৫ নং আসামী জানায় বারের মালিক সঞ্চয় রায় তানভীর আহমেদ টিটুর সহযোগীতায় নারায়ণগঞ্জ ক্লাব সহ দেশের বিভিন্ন স্থান হতে অবৈধভাবে দীর্ঘদিন যাবত মাদকদ্রব্য সংগ্রহ করে জাহাজে রেখে অবৈধভাবে মাদক ব্যবসা করে আসছিল এবং উঠতি বয়সের যুব সমাজকে ধ্বংসের মুখে ধাবিত করেছে।

এখানে উল্লেখ্যযে, গত শুক্রবার নারায়ণগঞ্জের এমপি শামীম ওসমানের প্রধান ঘনিষ্ঠ কর্মী মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহনিজামের বিরুদ্ধে প্রশাসনকে নিয়ে বিরুপ মন্তব্যের অভিযোগে ফতুল্লা মডেল থানায় একটি জিডি দায়ের করেন থানার ওসি শাহ মোহাম্মদ মঞ্জুর কাদের। তারপর দিন শনিবারই দেশ ছেড়ে ভারতে চলে যান শাহনিজাম। সোমবার ওই ওসি মঞ্জুর কাদেরকে ঢাকায় এসবিতে বদলী করা হয়েছে।

এর আগে নারায়ণগঞ্জ শহরের নিতাইগঞ্জ এলাকায় শামীম ওসমানের অনুগামী সিটি কর্পোরেশনের ১৮নং ওয়ার্ড কাউন্সিলর কবির হোসেন ও সাবেক কাউন্সিলর মহানগর শ্রমিকলীগের সেক্রেটারী কামরুল হাসান মুন্না সহ ২২জনকে গ্রেপ্তার করে প্রত্যেককে ৭ দিন করে রিমান্ডের আবেদন করে আদালতে পাঠায় পুলিশ।

ইতিমধ্যে মামলা হয়েছে শামীম ওসমানের একমাত্র পুত্র অয়ন ওসমানের শ্যালক বিকির বিরুদ্ধেও। ফতুল্লার কুতুবপুরের সন্ত্রাসী মীর হোসেন মিরুর বিরুদ্ধেও মামলা হয়েছে। নারায়ণগঞ্জে বর্তমান পুলিশ সুপার হারুন অর রশীদ যোগদানের পর জেলায় প্রায় ৭ শতাধিক মাদক বিক্রেতাকে ইতিমধ্যে গ্রেপ্তার করেছে পুলিশ। অনেক সন্ত্রাসী চাঁদাবাজ ভূমিদস্যূদের বিরুদ্ধে অভিযোগ পেলেই কঠোর ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ সুপার। যে কারনে নারায়ণগঞ্জের মানুষ বর্তমান পুলিশ সুপারের প্রসংশায় পঞ্চমুখ।