ফতুল্লা ও সোনারগাঁয়ে পলিথিন ও সীসা উৎপাদন কারখানায় র‌্যাবের অভিযান, জরিমানা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের ফতুল্লা ও সোনারগাঁয়ে নিষিদ্ধ পলিথিন এবং বিষাক্ত সীসা উৎপাদন কারখানায় র‌্যাব-১১ এর ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়েছে। এর দায়ে অভিযানে ৪টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। ১৮ নভেম্বর বৃহস্পতিবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার সহকারী পরিচালক সহকারী পুলিশ সুপার রিজওয়ান সাঈদ জিকু।

তিনি জানান, ১৭ নভেম্বর বুধবার সকাল ১১টা হতে বিকেল ৪টা পর্যন্ত র‌্যাব-১১, সিপিএসসি এর একটি আভিযানিক দল গোপন তথ্যের ভিত্তিতে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন ভুইগড় এলাকা এবং সোনারগাঁ থানাধীন কাঁচপুর ও বারদী এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পৃথক অভিযান পরিচালনা করে।

উক্ত অভিযানে নিষিদ্ধ পলিথিন উৎপাদন ও বাজারজাত করার দায়ে ভুইগর এলাকার ‘আব্বাসীয়া প্যাকেজিং’কে ২০ হাজার টাকা, কাঁচপুর এলাকার ‘সাঈদ প্যাকেজিং’কে ১০ হাজার এবং বিষাক্ত সীসার গোলবার উৎপাদন ও বাজারজাত করার দায়ে বারদী এলাকায় ২টি ভাঙ্গারির দোকানকে ৬০ হাজার টাকাসহ সর্বমোট ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় উক্ত প্রতিষ্ঠানসমূহতে উৎপাদিত ১,৪৮৫ কেজি নিষিদ্ধ পলিথিন এবং ৩০৩০ কেজি বিষাক্ত সীসার গোলবার উদ্ধার করা হয়। র‌্যাব-১১ কর্তৃক পরিচালিত অভিযানে উল্লিখিত ০৪টি প্রতিষ্ঠানসমূহ নিষিদ্ধ পলিথিন এবং বিষাক্ত সীসার গোলবার উৎপাদন ও বাজারজাত করায় মোঃ আবু হাসান, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, পরিবেশ অধিদপ্তর, ঢাকা; বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ (সংশোধিত ২০১০) এর ৬ (ক)/১৫(১) এবং ৬(গ) ধারা অনুযায়ী সর্বমোট ৯০ হাজার টাকা জরিমানা করেন।