নারায়ণগঞ্জ মহানগর যুবদলের কমিটি ঘোষণা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

দীর্ঘ প্রতিক্ষার পর নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আহ্বায়ক কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় যুবদল। চলতি বছরের ১৭ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জ মহানগর যুবদলের তৎকালীন সভাপতি মাকসুদুল আলম খন্দকার খোরশেদ ও সাধারণ সম্পাদক মমতাজ উদ্দীন মন্তুর নেতৃত্বাধীন পূর্ণাঙ্গ কমিটি বিলুপ্ত ঘোষণা করেছিলো কেন্দ্রীয় যুবদল। সেই থেকে নারায়ণগঞ্জ মহানগর যুবদল ছিলো নেতৃত্বশূণ্য।

১৬ নভেম্বর মঙ্গলবার কেন্দ্রীয় যুবদলের দপ্তর সম্পাদক কামরুজ্জামান দুলাল স্বাক্ষরিত কেন্দ্রীয় যুবদলের নিজস্ব প্যাডে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আংশিক আহ্বাযক কমিটি গঠনের বিষয়ে জানানো হয়।

কমিটিতে মমতাজ উদ্দীন মন্তুকে আহ্বায়ক ও মনিরুল ইসলাম সজলকে সদস্য সচিব করে ৫ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে সিনিয়র যুগ্ম আহ্বায়ক হিসেবে রয়েছেন সাগর প্রধান, যুগ্ম আহ্বায়ক মোয়াজ্জেম হোসেন মন্টি ও সাহেদ আহমেদ।

এর মধ্যে মমতাজ উদ্দীন মন্তু ছিলেন পূর্বের কমিটির সাধারণ সম্পাদক, সাগর প্র্রধান ছিলেন সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক, মোয়াজ্জেম হোসেন মন্টি ছিলেন সহ-সভাপতি। কিন্তু মনিরুল ইসলাম সজল ছিলেন মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও মহানগর ছাত্রদলের সভাপতি পদে বহাল রয়েছেন সাহেদ আহমেদ। মনিরুল ইসলাম সজল কেন্দ্রীয় বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ বলয়ে রাজনীতি করেন এবং সাহেদ আহমেদের মামা মোশারফ হোসেন কেন্দ্রীয় যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদক পদে রয়েছেন।

এর আগে ২০১৮ সালের ১৯ অক্টোবর মাকসুদুল আলম খন্দকার খোরশেদকে সভাপতি ও মমতাজ উদ্দীন মন্তুকে সাধারণ সম্পাদক করে ৫ সদস্যের একটি কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় যুবদল। ওই কমিটিতে সিনিয়র সহ-সভাপতি পদে ছিলেন মনোয়ার হোসেন শোখন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন সাগর প্রধান ও সাংগঠনিক সম্পাদক হোন রশিদুর রহমান রশু। এই কমিটির ৫ মাস পর ২০১ সনের একটি দীর্ঘ পূর্ণাঙ্গ কমিটি গঠন করেন খোরশেদ ও মন্তু। কমিটিতে ১৬ জনকে সহ-সভাপতি ও ১৮ জনকে যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়। ব্যাপক বিতর্কের সৃষ্টি করেছিল ওই কমিটি। নানা বিশৃঙ্খলার কারনে চলতি বছরের ১৭ ফেব্রুয়ারি কমিটি বিলুপ্ত ঘোষণা করে দেয় কেন্দ্রীয় যুবদল।