ফতুল্লা ইউপি নির্বাচন: শামীম ওসমানের হাতে ভাগ্য নির্ধারণ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের ফতুল্লা থানাধীন ফতুল্লা ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ আগামী ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। নির্বাচনকে সামনে রেখে আওয়ামীলীগের নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশি চেয়ারম্যান প্রার্থী ৮ জন। ইতিমধ্যে ইউনিয়ন আওয়ামীলীগ ও সর্বশেষ থানা আওয়ামীলীগ প্রার্থী বাছাই নিয়ে বর্ধিত সভা করেছে। সভায় সিদ্ধান্ত হয় ৮ জনের নাম নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের হাতে জমা দেয়া হবে। সেখান থেকে শামীম ওসমান একজনের নাম চূড়ান্ত করে তা জেলা আওয়ামীলীগের কাছে জমা দিবেন। জেলা আওয়ামীলীগ সেই একজনের নাম কেন্দ্রীয় আওয়ামীলীগের বরাবর প্রস্তাব করে দাখিল করবেন। ফলে ৮ জনের ভাগ্য নির্ধারণ এখন শামীম ওসমানের হাতে।

জানাগেছে, দীর্ঘ ৩০ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে ফতুল্লা ইউনিয়ন পরিষদের নির্বাচন। এই নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী চুড়ান্ত করার লক্ষে ফতুল্লা থানা আওয়ামীলীগের জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে আওয়ামীলীগকে ঐক্যবদ্ধ করতে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের একাধিক প্রার্থীদের মধ্যে একজনকে চুরান্ত করার জন্য সকল প্রার্থীদের নিয়ে জরুরী সভা করা হয়।

সভায় দলীয় প্রার্থী হিসাবে প্রত্যাশিত ৮জন উপস্থিত হয়ে নিজের প্রার্থী দাবি করে বক্তব্য দেন। সকল প্রার্থী দাবি নিয়ে বক্তব্য দিলেও তারা আবার দলীয়ভাবে যাকে মনোনয়ন নিবেন তার পক্ষে কাজ করার অঙ্গিকারও করেন। তবে শুধু পদ পদবী না দেখে যোগ্য ব্যক্তিকে দলীয় মনোনয়ন দেয়ার আহবান করেন তৃনমূলের নেতাকর্মীরা।

১৬ নভেম্বর মঙ্গলবার বিকেলে ফতুুল্লার পঞ্চবটি এলাকায় থানা আওয়ামীলীগের কার্যালয়ে আসন্ন ফতুল্লা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী চুরান্ত করার লক্ষে বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

সভায় থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম শওকত আলী বলেন, আমাদের নেতা একেএম শামীম ওসমান বলেছেন সবাই তো আমার লোকজন। কাকে রেখে কাকে বাদ দিবো। কিন্তু একজনকে তো দিতে হবে। আপনারা চূড়ান্ত করে আমাকে জানান।

শওকত আলী বলেন, আমরা ৮ জনের নাম শামীম ওসমানের কাছে জমা দিব। তিনি একজনের নাম চূড়ান্ত করবেন। সেই একজনের নাম জেলা আওয়ামীলীগের মাধ্যমে কেন্দ্রে পাঠানো হবে।

এই নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন প্রত্যাশিদের মধ্যে রয়েছেন ফতুল্লা থানা আওয়ামীলীগের সহ-সভাপতি ভারপ্রাপ্ত চেয়ারম্যান লুৎফর রহমান স্বপন, ফতুল্লা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মিছির আলী, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও ফতুল্লা থানা যুবলীগের সভাপতি মীর সোহেল, থানা যুবলীগের সাধারণ সম্পাদক ফাইজুল ইসলাম, ফতুল্লা থানা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ফরিদ আহম্মেদ লিটন, ফতুল্লা থানা ছাত্রলীগের সভাপতি আবু মোহাম্মদ শরীফুল হক, থানা আওয়ামীলীগের সদস্য মজিবুর রহমান ও যুবলীগ নেতা জানে আলম বিপ্লব।

সভায় ফতুল্লা থানা আওয়ামীলীগের সভাপতি এম সাইফউল্লাহ বাদলের সভাপতিত্বে সাধারণ সম্পাদক এম শওকত আলীর পরিচালনায় উপস্থিত ছিলেন ফতুল্লা থানা আওয়ামীলীগের সহ-সভাপতি আসাদুজ্জামান, ওয়ালী মাহমুদ খান, আশরাফুল আলম, সাংগঠনিক সম্পাদক মাসুম, জাহাঙ্গীর হোসেন, এমএ মান্নান, আওয়ামীলীগ নেতা মতিউর রহমান প্রধান, মোস্তফা চৌধুরী, জাহেদুল হক খোকন, রেহান শরীফ বিন্দু, বিউটি আক্তার, জসিম উদ্দিন, আবুল হোসেন প্রধান, মো: বাবুল, ইদ্রিস আলী, রাজ্জাক মাস্টার, সালাউদ্দিন, রঞ্জিত মন্ডল প্রমুখ।