নারায়ণগঞ্জে দু’দিন ব্যাপী শ্যামা পূজার বিসর্জন সম্পন্ন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে নারায়ণগঞ্জে শেষ হলো দু’দিন ব্যাপী শ্রী শ্রী শ্যামা পূজার আনুষ্ঠানিকতা। শারদীয় দুর্গাপূজায় সারাদেশে সংগঠিত ‘সাম্প্রদায়িক হামলার’ প্রতিবাদে কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের নির্দেশনা অনুযায়ী এবারের শ্রী শ্রী শ্যামা পূজার দীপাবলি উৎসব বর্জন করে দু’দিন ব্যাপী শ্রী শ্রী শ্যামা করার আহ্বান জানান। সেই আহ্বানে নারায়ণগঞ্জেও দীপাবলি উৎসব বর্জন করে প্রতিটি মন্দির ও মন্ডপে মুখে কালো কাপড় বেঁধে অবস্থান কর্মসূচি পালন করা হয়।

৫ নভেম্বর শুক্রবার বিকেল ৪টা থেকে নগরীর বিআইডব্লিউটিএর ৩নং ঘাটে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের সার্বিক তত্ত্বাবধানে প্রতিমা বিসর্জনের আয়োজন করা হয়। পূজা উদযাপন পরিষদের নির্ধারিত সময়ের মধ্যে প্রতিমা বিসর্জন ঘাটে প্রতিমা বিসর্জন সম্পন্ন শুরু করা হয়। পরে একে একে শহরের বিভিন্ন পূজা মন্ডপগুলো অন্তত সু-শৃঙ্খলা ভাবে তাদের প্রতিমা বিসর্জন সম্পন্ন করেন।

শ্রীশ্রী শ্যামা উপলক্ষে প্রশাসনের পক্ষ থেকেও নেয়া হয় যথেষ্ট পরিমান নিরাপত্তা ব্যবস্থা। কোন প্রকার অপ্রিতিকর ঘটনা ছাড়াই এবার অনুষ্ঠিত হয়েছে কালী পূজার বিসর্জন।

প্রতিমা বিসর্জন ঘাটে এ সময়ে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখণ সরকার শিপন, মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি লিটন চন্দ্র পাল, পূজা পরিষদ নেতা তপন গোপ সাধু, তপন দাস, অরুণ দেবনাথ, কৃষ্ণ আচার্য প্রমূখ।