নৌকার প্রার্থী মাসুমের কাছে ৪ চেয়ারম্যান প্রার্থীর অসহায় আত্মসমর্থন!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের বন্দর ধানাধীন ধামগড় ইউনিয়ন পরিষদ নির্বাচনে বর্তমান চেয়ারম্যান ও আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী মাসুম আহামেদের জয় অনেকটা সহজ হয়ে গেলো। একযোগে তার ৪ প্রতিদ্বন্ধি প্রার্থী তাকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। যেখানে হেভিওয়েট প্রার্থী হিসেবে মনে করা হতো আওয়ামীলীগ নেতা আজিজুল হক আজিজকে। তিনিও নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। ফলে মাসুমের জয়ের রাস্তা অনেকটা পরিস্কার হয়ে গেলো বলে মনে করছেন ইউনিয়নবাসী।

জানাগেছে, ২৬ অক্টোবর মঙ্গলবার সংবাদ সম্মেলন করে ধামগড় ইউনিয়ন পরিষদ নির্বাচনে একযোগে ৪ স্বতন্ত্র প্রার্থী নৌকার প্রার্থীকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। এই ইউনিয়নের প্রয়াত চেয়ারম্যান আয়নাল হকের ছেলে
স্বতন্ত্র প্রার্থী আজিজুল হক আজিজকে শক্ত প্র্রার্থী মনে করা হতো। এ ছাড়াও চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর মোল্লা, জাহাঙ্গীর হোসেন ও মোহাম্মদ হৃদয় প্রত্যাহার করে নিয়েছেন।

তবে সাংবাদিক সম্মেলন করে ৪ প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহারের কথা জানালেও কেন কি কারনে তাদের মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছেন সেই বিষয়ে সঠিক কোনো জবাব দেননি। তাদের এমন প্রত্যাহারকে স্থানীয়রা বলছেন- ভোটের আগেই ৪ প্রার্থী রীতিমত মাসুমের কাছে আত্মসমর্পণ করেছেন।

তবে বর্তমান চেয়ারম্যান মাসুমের আহমেদের যে চেষ্টা ছিল বিনা ভোটে চেয়ারম্যান হওয়ার, সেটা হয়ে ওঠলো না। তাকে ভোটের লড়াইয়ে নামতেই হচ্ছে। এখানে নির্বাচনে রয়েছেন আরো তিনজন চেয়ারম্যান প্রার্থী। যার মধ্যে স্বতন্ত্র প্রার্থী হিসেবে কামাল হোসেনকেও শক্ত প্রার্থী মনে করা হলেও শেষতক লড়াই কতটা হবে সেটা এখন জোরালোভাবে বলা যাচ্ছেনা বলে স্থানীযদের মত। নির্বাচনী মাঠে রয়েছেন খেলাফতে মজলিসের মুফতি আবুল কাশেম ও স্বতন্ত্র আলাউদ্দীন।

২৬ অক্টোবর মঙ্গলবার বিকেলে ধামগড় ইউনিয়ন পরিষদের ৪প্রার্থী গণমাধ্যম কর্মীদের সামনে সংবাদ সম্মেলন করে তাদের মনোনয়ন প্রত্যাহার করেন। এসময় তারা নৌকা প্রতীকে লড়াই করা প্রার্থী মাসুম আহম্মেদকে সমর্থন দিয়ে সরে দাঁড়াবার কথা জানান। তারা হচ্ছেন, ফয়সাল আহমেদ হৃদয়, জাহাঙ্গীর হোসেন ও জাহাঙ্গীর মোল্লা।