দীর্ঘ ৬ মাসের বেশি জেলে, ১২ দিন রিমান্ডে: ধমে যায়নি ছাত্রদলের সভাপতি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

দীর্ঘ ৬ মাসের বেশি কারাগারে ছিলেন নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি। পুলিশি রিমান্ডে ছিলেন ১২ দিন। নিয়মিত কারাগার থেকে আদালতে আসা যাওয়াই ছিল তার দীর্ঘ ৬টি মাস। বেশকটি মামলায় তিনি জামিন পেয়ে কিছুটা নীরবই ছিলেন। তবে মহান স্বাধীনতা দিবসে তিনি নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের কয়েক হাজার নেতাকর্মীদের নিয়ে শোডাউন করে নেতাকর্মীদের বুঝিয়ে দিলেন মশিউর রহমান রনি ধমে যায়নি। দীর্ঘ কারাভোগেও তিনি ভেঙ্গে পড়েননি।

জানাগেছে, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে নারায়ণগঞ্জের রাজপথে শোডাউন করেছেন নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি। ২৬ মার্চ মঙ্গলবার সকালে জেলা ছাত্রদলের সদ্য কারামুক্ত সভাপতি মশিউর রহমান রনির নেতৃত্বে হাজার হাজার নেতাকর্মী নারায়ণগঞ্জের রাজপথে বেগম খালেদা জিয়ার মুক্তির শ্লোগানে গর্জন তুলেছেন। এ সময় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে মূহুর্মূহু শ্লোগানে মূখর হয়ে উঠে নারায়ণগঞ্জ শহরের চাষাড়া এলাকা।

বাঙ্গালী জাতির মুক্তি অর্জনের দিন ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের নেতাকর্মীরা সকাল থেকেই শহরের বিভিন্ন প্রান্ত থেকে চাষাঢ়া মহিলা কলেজের সামনে এসে জড়ো হয়। এ সময় নেতাকর্মীদের হাতে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে লেখা বিভিন্ন প্লে-কার্ড শোভা পায়। সকাল সাড়ে দশটায় কয়েক হাজার নেতাকর্মীর বহর নিয়ে রাজপথে নামেন মশিউর রহমান রনি এবং শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বেগম খালেদা জিয়ার মুক্তি দাবী করেন। র‌্যালী শেষে চাষাঢ়া বিজয় স্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে স্বাধীনতা যুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে কর্মসূচির সমাপ্তি টানেন তারা।