ম্যাজিস্ট্রেটের অভিযানে সোনারগাঁয়ে মোশারফের সমাবেশ পন্ড

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ে উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী মোশারফ হোসেনের সমাবেশ পন্ড করে দিয়েছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জল হোসেন। ২৭ মার্চ বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে পৌরসভার মুন্সীরাইল বাজার এলাকায় মাইক লাগিয়ে ও প্যান্ডেল তৈরি করে সমাবেশ করতে চাইলে মোশারফ হোসেনের সমাবেশ পন্ড করে দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। ওই সময় বিপুল সংখ্যক পুলিশ ও বিজিবি উপস্থিত ছিল।

জানাগেছে, বুধবার সন্ধার দিকে পৌরসভার মুন্সীরাইল বাজার এলাকায় প্যান্ডেল তৈরি এবং নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে সমাবেশের প্রস্তুতি নেন নৌকা প্রতীকের প্রার্থী মোশারফ হোসেন। খবর পেয়ে ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশ ও বিজিবি সদস্যদের নিয়ে অভিযান চালান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জল হোসেন। ওই সময় নৌকার প্রার্থী মোশারফ হোসেনকে ১০ মিনিট সময় বেধে দিলে তারা দ্রত প্যান্ডেল ঘুড়িয়ে নেন এবং অন্যান্য মাইক খুলে ফেলেন।

সেখানে সমাবেশ করতে না পেরে পরবর্তীতে আমিনপুর মাঠে ট্রাকের উপর মঞ্চ তৈরি পথ সভা করেন মোশারফ হোসেন। ওই সময় উপস্থিত ছিলেন সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাত, কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক এএইচএম মাসুদ দুলাল ও উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া সহ স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীরা।

তবে এ বিষয়ে সোনারগাঁও উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা জসিমউদ্দীন বলেন, আচরণবিধি লঙ্ঘন করে সমাবেশ করতে চাইলে সমাবেশে বাধা দেয়া হয়।

এদিকে জানাগেছে, সোনারগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম। তার পক্ষে কাজ করছেন সোনারগাঁয়ের সাতটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সোনারগাঁও পৌরসভার মেয়র ও ৯০ জন ওয়ার্ড মেম্বার কাউন্সিলর। এছাড়াও তার পক্ষে স্থানীয় এমপি লিয়াকত হোসেন খোকার সমর্থনও রয়েছে বলেও জানা গেল।