ভোটের মাঠ সোনারগাঁয়ে, নৌকা প্রত্যাশিরা ঘুরছেন নারায়ণগঞ্জ নগরীর অলিগলি!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৮ নভেম্বর। ইতিমধ্যে ৮টি ইউনিয়ন থেকেই একাধিক নৌকা প্রতীক প্রত্যাশি প্রার্থীরা তাদের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন, কেউ কেউ এখনও করছেন। ১৮ অক্টোবর সোমবার নৌকা প্রার্থী বাছাইয়ের লক্ষ্যে উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। বেশকটি ইউনিয়নেও আওয়ামীলীগের বর্ধিত সভা হয়।

কিন্তু উপজেলা আওয়ামীলীগ থেকে প্রতিটি ইউনিয়নে একাধিক মনোনয়ন প্রত্যাশি প্রার্থীর নাম কেন্দ্রে পাঠানোর জন্য তালিকা প্রস্তুত করলেও সেটা রহস্যজনক কারনে গোপন রেখেছেন। অজুহাত দেখিয়েছেন প্রার্থীদের তালিকা জেলা আওয়ামীলীগের কাছে পাঠানো হবে, পরবর্তীতে জেলা আওযামীলীগ সেই প্রার্থীদের তালিকা মিডিয়াতে জানাবেন। কিন্তু গত এক সপ্তাহ যাবত সোনারগাঁয়ের বিভিন্ন ইউনিয়ন থেকে নৌকা প্রতীক প্রত্যাশি চেয়ারম্যান প্রার্থীদের দৌড়যাপ দেখা যাচ্ছে নারায়ণগঞ্জ নগরীর অলিগলিতে।

মুলত জেলার প্রভাবশালীদের সঙ্গে ম্যানেজ করতে এবং জেলা আওয়ামীলীগের শীর্ষ নেতাদের সঙ্গে লবিং করে নৌকা প্রতীক ভাগিয়ে নেয়ার চেষ্টা করছেন প্রার্থীরা। এতে কেউ দোষের কিছু দেখছেন না। যদিও এসব মনোনয়ন প্রত্যাশিদের কেউই ভোটের মাঠে এলাকায় ভোটারদের মাঝে নাই। ভোটের মাঠ ছেড়ে সকলে দৌড়াচ্ছেন নৌকা প্রতীক পাওয়ার আশায়। কেউ কেউ জেলা ছাড়িয়ে কেন্দ্রীয় নেতাদের দ্বারে দ্বারেও ঘুরছেন নৌকা পাবার আশায়।

সোনারগাঁয়ে আওয়ামীলীগের একটি গ্রুপের বলয়ে রাজনীতি করা প্রার্থীদের দেখা যাচ্ছে নগরীর উত্তর মেরুর দিকে দৌড়াচ্ছেন, অপর একটি পক্ষ দক্ষিণ মেরুতে দৌড়াচ্ছেন। কেউ কেউ উত্তর থেকে দক্ষিণে আবার দক্ষিণ থেকে উত্তরেও দৌড়াচ্ছেন নৌকা প্রতীক পাবার আশায়। মুলত জেলার প্রভাবশালীদের কাছ থেকে কেন্দ্রে তদবির পাঠানোর ব্যবস্থা করাই হলো এসব নৌকা প্রত্যাশিদের মুল টার্গেট। এসব দৌড়াদৌড়িতে অনেকেই নগরীর কারো কারো কাছে মক্কেল সেজে বসছেন।