দেশে সম্প্রীতি বজায় রাখার দাবিতে সোনারগাঁয়ে আওয়ামীলীগের সম্প্রীতি মিছিল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

দেশের কুমিল্লা ও চাদঁপুরের ঘটনাকে কেন্দ্র করে হিন্দু ধর্মালম্বীদের মন্দিরে ও বাড়িঘরে হামলার প্রতিবাদে দেশে বিভিন্ন ধর্মের মধ্যে সম্প্রীতি বজায় রাখতে কেন্দ্রীয় আওয়ামীলীগের কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়েছে।

১৯ অক্টোবর মঙ্গলবার বিকেলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মোগরাপাড়া আওয়ামীলীগের পার্টি অফিসের সামসে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে পিরোজপুর ইউনিয়ন পরিষদের সামনে দিয়ে ঘুরে এসে পার্টি অফিসের সামনে এসে শেষ হয়।

বিক্ষোভ মিছিল শেষে বক্তরা বলেন, বাংলাদেশ একটি শান্তির ও সম্প্রীতির দেশ। এখানে সকল ধর্মের মানুষ সম অধিকারের ভিত্তিতে বসবাস করছে। আমাদের বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা সবাইকে নিয়ে দেশটাকে নিম্ন মধ্যম আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে পরিনত করেছে। দেশটা যখন এগিয়ে যাচ্ছিল ঠিক সেই মুহুর্তে স্বাধীনতার বিরোধী শক্তিরা দেশের উন্নয়নকে বাঁধাগ্রস্থ করতে একের পর এক ষড়যন্ত্র করে যাচ্ছে। সর্বশেষ হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসবের পূজা মন্ডবে কোরআন রেখে দেশকে সাম্প্রদায়িক দাঙ্গা তৈরীর চেষ্টা করছিল। তারই অংশ হিসেবে তারা চাদঁপুর ও রংপুরের পীরগঞ্জে হিন্দুদের বাড়িঘরে আগুন দিয়েছে। এটি একটি অপরিকল্পিত ষড়যন্ত্র। কারণ একজন মুসলমান যেমন অন্য ধর্মের উপর আঘাত করতে পারে না আবার এদেশের হিন্দুরাও কখনো অন্য ধর্মের উপর আঘাত করতে পারেনা। কিন্তু এক শ্রেনীর ষড়যন্ত্রকারী ও ধর্মান্ধরা অপরিকল্পিতত ভাবে এক ধর্মের সাথে আরেক ধর্মের সংঘাত সৃষ্টি করে রাজনৈতিক ফয়দা লুফে নিয়েছে। তাই আমরা ধর্মান্ধ না হয়ে একে অপরের ধর্মের প্রতি শ্রদ্ধাশীল হয়ে দেশটাকে এগিয়ে নিয়ে যাবো।

বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন- আওয়ামীলীগের সাবেক সংসদ সদস্য আবদুল্লাহ আল কায়সার, উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুইয়া, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সদস্য মাহফুজুর রহমান কালাম, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ডা: আবু জাফর চৌধুরী বিরু, উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু,, সাধারণ সম্পাদক আলী হায়দার, মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি চেয়ারম্যান প্রার্থী হাজী শাহ মোহাম্মদ সোহাগ রনি প্রমূখ।