নৌকার বিরোধীতাকারীরাই নৌকা প্রত্যাশি!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৮ নভেম্বর। যার মধ্যে বারদী ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণও ওই একই দিন। আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের অনেক আগেই বলেছেন যারা বিগত নির্বাচনগুলোতে নৌকার বিরোধীতা করেছেন বিদ্রোহী প্রার্থী ছিলেন তাদেরকে মনোনয়ন দেয়া হবে না।

কিন্তু বারদী ইউনিয়ন পরিষদ নির্বাচনে এবার নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশি হিসেবে নৌকা প্রতীকের লড়াইয়ে রয়েছেন উপজেলা আওয়ামীলীগের সদস্য মাহবুবুর রহমান বাবুল। বিগত নির্বাচনে তার ছোট ভাই আমিনুল ইসলাম ভুঁইয়া নৌকা প্রতীকের প্রার্থীর বিরোধীতা করে বিদ্রোহী প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে নির্বাচন করেছিলেন।

নৌকা প্রতীক মনোনয়ন প্রত্যাশির লড়াইয়ে বারদী ইউনিয়নে রয়েছেন পরিষদের বর্তমান চেয়ারম্যান জহিরুল হক, উপজেলা আওয়ামীলীগের সদস্য অ্যাডভোকেট ইকবাল হোসেন, মাহবুবুর রহমান বাবুল।

স্থানীয়রা জানিয়েছেন-গতবারের নির্বাচনে হেরে গিয়ে এবার ভিন্ন কৌশল অবলম্বন করছেন ইউনিয়নের চেয়ারম্যান বাবুল। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে বারদী ইউনিয়ন থেকে নৌকা প্রতীকে নির্বাচন করেছিলেন বর্তমান চেয়ারম্যান জহিরুর হক, নৌকার বিদ্রোহী হিসেবে নির্বাচন করেছিলেন উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন ও যুবলীগ নেতা আমিনুল ইসলাম ভুইয়া।

যুবলীগ নেতা কামাল হোসেন ও আমিনুল ইসলাম ভুইয়া দুজনই নৌকার বিদ্রোহী করার কারণে এবার তারা মনোনয়ন বঞ্চিত হবেন জেনেই আগে থেকেই এবার তাদের পরিবর্তে বারদীতে নির্বাচনে আসছেন কামালের বড় ভাই ইকবাল হোসেন ও আমিনুলের বড় ভাই মাহাবুবুর রহমান বাবুল। গত নির্বাচনে নৌকার প্রার্থীর বিরোধীতা করে নৌকাকে যারা ডুবাতে চেয়েছিলেন তারাই এবার নৌকা প্রতীকপ্রত্যাশি।