বন্দর ও রূপগঞ্জে র‌্যাবের হাতে চাঁদাবাজির দায়ে ৪জন গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের বন্দর থানা ও রূপগঞ্জ থানায় ‍পৃথক দুটি অভিযানে র‌্যাব-১১ চাঁদাবাজির দায়ে ৪জনকে গ্রেপ্তার করেছে। তাদের কাছ থেকে নগদ অর্থ উদ্ধার করা হয়। ৩১ আগস্ট মঙ্গলবার দুুপুরে এ তথ্য জানান র‌্যাব-১১ এর কোম্পানী অধিনায়ক ও উপ-পরিচালক মেজর তালুকদার নাজমুছ সাকিব।

তিনি জানান, ৩০ আগস্ট সোমবার সন্ধ্যায় র‌্যাব-১১, সিপিএসসি এর বিশেষ অভিযানে নারায়ণগঞ্জের বন্দর থানাধীন ফরাজীকান্দা এলাকায় পরিবহনে চাঁদাবাজি করার সময় ফয়সাল ও আরিফ নামের ২ জন চাঁদাবাজকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের দখল হতে চাঁদাবাজির নগদ ২ হাজার ৪০০ টাকা উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামী মোঃ ফয়সাল নারায়ণগঞ্জ জেলার বন্দর থানাধীন বেপারীপাড়া এলাকার লাল বাদশাহ এর ছেলে এবং মোঃ আরিফ একই এলাকার নিজাম উদ্দিনের ছেলে।

র‌্যাব আরও জানায়, পৃথক অভিযানে নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানাধীন হাটিপাড়া এলাকায় চাঁদাবাজি করার সময় রাসেল ও নূর আলম নামের আরও ২ জন চাঁদাবাজকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের দখল হতে চাঁদাবাজির নগদ ১ হাজার ৯৫০ টাকা উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃত আসামী মোঃ রাসেল নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন তারাব হাটিপাড়া এলাকার মৃত মোশারফ হোসেন এর ছেলে এবং মোঃ নুর আলম একই এলাকার মৃত রজন আলীর ছেলে।

র‌্যাব জানায়, চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্যরা নারায়ণগঞ্জ জেলার বন্দর থানাধীন ফরাজীকান্দা ও রূপগঞ্জ থানাধীন হাটিপাড়া এলাকায় রাস্তায় চলাচলরত ট্রাক চালকদের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক চাঁদা আদায় করে আসছিল। চালক ও স্থানীয় জনসাধারনের কাছ থেকে জানা যায় কোন চালক চাঁদা দিতে অস্বীকার করলে তাদের মারধরসহ জীবন নাশের হুমকি প্রদান করে।

র‌্যাব-১১, সিপিএসসি এর অনুসন্ধানে চাঁদাবাজি সংক্রান্ত ঘটনার সত্যতা পেয়ে চাঁদাবাজি বন্ধ ও জড়িতদের আইনের আওতায় আনার জন্য ৩০ আগস্ট ২০২১ খ্রিষ্টাব্দে সন্ধ্যায় নারায়ণগঞ্জের নারায়ণগঞ্জের বন্দর থানাধীন ফরাজীকান্দা ও রূপগঞ্জ থানাধীন হাটিপাড়া এলাকায় পৃথক অভিযান পরিচালনা করে জোরপূর্বক পরিবহনে চাঁদা আদায়কালে উপরোক্ত ৪ জন চাঁদাবাজ’কে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়। চাঁদাবাজি বন্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।