জেলা পরিষদের চেয়ারম্যানের সঙ্গে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানালো শিশু শিক্ষার্থী ওয়াইস কারনী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিশ্লেষকেরা বলেন, রাজনৈতিক পরিবারের সন্তান রাজনীতির মতাদর্শেই বড় হয়। মহান স্বাধীনতার স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শে রাজনীতিতে জড়িত নারায়ণগঞ্জের একটি পরিবারের সদস্য ওয়াইস কারনী আল ওয়াকী। জাতির জনক বঙ্গবন্ধু কে সেটা হয়তো শিশুটি জানেওনা। কিন্তু জাতির জনকের ৯৯তম জন্মদিনে সেও সম্মান শ্রদ্ধার সাথে বঙ্গবন্ধুকে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জানিয়েছে। ওয়াইস কারনী আল ওয়াকী চেইঞ্জেস স্কুলের নার্সারীতে পড়ুয়া শিক্ষার্থী।

জানাগেছে, ১৭ মার্চ রবিবার নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেনের সঙ্গে শহরের চাষাড়া বিজয় স্তম্ভে ফুল দিয়ে জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানায় নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্যরা। ওই সময় এসব জনপ্রতিনিধিদের সঙ্গে ছিল ওয়াইস কারনী আল ওয়াকী। বঙ্গবন্ধুর প্রতি তার শ্রদ্ধা জানানোর ভঙ্গি ও সম্মানর প্রদর্শন দেখে বুঝার উপায় ছিল না সে একটি ছোট্ট শিশু। আবার ফটোসেশনেও তাকে বিচলিত দেখা যায়নি। সকলের সঙ্গে সে একই ভঙ্গিমায় জাতির জনক বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়েছে। পরে জেলা পরিষদ কার্যালয়ে জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন ও অন্যান্য সদস্যদের সঙ্গে শিশুটিও বঙ্গবন্ধুর জন্মদিনে কেক কেটে জন্মদিন পালন করে। শিশুটির এমন আচরণে উচ্ছ্বাস প্রকাশ করেন উপস্থিতিরা। তাকে দিয়েই কেক কাটানো হয়। তখন সবাই হাস্যোজ্জলও ছিলেন।

জানাগেছে, ওয়াইস কারনী আল ওয়াকীর বাবা নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির একজন সুপরিচিত আইনজীবী অ্যাডভোকেট মামুন সিরাজুল মজিদ। অ্যাডভোকেট মামুন সিরাজুল মজিদ আওয়ামীলীগের রাজনীতিতে জড়িত। তিনি নারায়ণগঞ্জ জেলা আওয়ামী যুব আইনজীবী পরিষদের বর্তমান সিনিয়র যুগ্ম আহ্বায়ক। ওয়াইস কারনী আল ওয়াকীর দাদা আলাউদ্দীন আহমেদ নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য। মুলত তার দাদার সঙ্গেই তার দাদার মত করে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানিয়েছে পুস্পস্তবক অর্পন ও কেক কাটা অনুষ্ঠানে অংশগ্রহণ করে।