নিউজিল্যান্ডে সন্ত্রাসী হামলা: র‌্যাবের নিরাপত্তার চাদরে নারায়ণগঞ্জ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

১৭ মার্চ রবিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে নারায়ণগঞ্জে অবস্থিত র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন(র‌্যাব-১১) জানিয়েছে, প্রতিষ্ঠালগ্ন হতে র‌্যাব-১১ জঙ্গী ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে নিরলসভাবে কাজ করে আসছে এবং যেকোন পরিস্থিতিতে আইন শৃংখলা স্বাভাবিক রাখার জন্য র‌্যাব বরাবরই সোচ্চার রয়েছে। বিশেষ করে ধর্ম বৈষম্য সৃষ্টি, আইন শৃংখলা পরিস্থিতির অবনতি এবং সর্বোপরি দেশের ভাবমুর্তি ক্ষুন্ন করার লক্ষ্যে স্বার্থন্বেষী মহল নাশকতামুলক কার্যকলাপ সংঘটিত করার প্রয়াস চালাতে না পারে সে ব্যাপারে র‌্যাব-১১ নিয়মিত টহল ও গোয়েন্দা নজর দারি পরিচালনা করে আসছে।

র‌্যাব-১১ আরও জানায় ১৫ মার্চ নিউজিল্যান্ডের ক্রাইস্টাচার্চের দুটি মসজিদে শুক্রবার জুমার নামাজের সময় বন্দুকধারীর হামলায় দুই বাংলাদেশীসহ প্রায় ৫০ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। আহত হয়েছে আরও অনেকে। এর মধ্যে পাঁচ বাংলাদেশি আহত ও দুজন নিখোঁজ রয়েছে। উক্ত হামলাকে কেন্দ্রকরে বাংলাদেশের সংখ্যালঘু সম্প্রদায় বিশেষ করে খ্রিষ্টান সম্প্রদায়ের উপাসনালয় ও গীর্জাসমুহে আইন শৃংখলা পরিস্থিতির অবনতিকরণ এর কোন চেষ্টা কিংবা তাদের উপর কোন ধরণের হামলার প্রয়াশ প্রতিহত করা।

এবং সর্বোপরি দেশের ভাবমুর্তি ক্ষুন্ন করার লক্ষ্যে স্বার্থন্বেষী মহল কোন প্রকার নাশকতামুলক কার্যকলাপ সংঘটিত করার প্রয়াস চালাতে না পারে সে জন্য র‌্যাব-১১ এর আওয়াতাধীন এলাকায় সংখ্যালঘু এলাকা ও খ্রিষ্টান সম্প্রদায়ের উপাসনালয় ও গির্জাসমুহে এবং সংখ্যালঘু ও খ্রিষ্টান অধ্যুষিত এলাকায় প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা তথা টহল কার্যক্রম ও গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে। র‌্যাব-১১ এর অপস অফিসার এএসপি নাজমুল হাসান এ তথ্য জানান।