সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় ডা. বিরুর বিতর্কিত কর্মকান্ডে ক্ষোভ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের সদস্য ডা. আবু জাফর চৌধুরী বিরুর বিতর্কিত কর্মকান্ডের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন আওয়ামীলীগ নেতারা। তার বিরুদ্ধে সাংগঠনিকভাবে দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও চেইন অব কমান্ড ভঙ্গের কারনে ব্যবস্থা গ্রহণের দাবি তুলেছেন বেশকজন নেতা।

১৮ আগস্ট বুধবার বিকেলে সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া চৌরাস্তায় অবস্থিত উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে এই বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। বর্ধিত সভা শেষে সভার বিষয়ে সাংবাদিকদের কাছে ব্রিফিং করেন আওয়ামীলীগের সাবেক সংসদ সদস্য ও সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল্লাহ আল কায়সার হাসনাত।

পরবর্তীতে জাতীয় শোক দিবস কর্মসূচির পরবর্তী পর্যালোচনা ও মূল্যায়ণ এবং ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে আলোচনা ও প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

বর্ধিত সভা শেষে সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আব্দুল্লাহ আল কায়সার সাংবাদিকদের বলেন, ‘ব্যক্তিগতভাবে নয় আমরা সম্মিলিতভাবে ১৫ আগস্টে জাতীয় শোক দিবস পালন করবো এমনটাই গত ৮ তারিখের প্রস্তুতি সভায় সিদ্ধান্ত হয়। যেখানে আহবায়ক কমিটির বেশীরভাগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সোনারগাঁও জি.আর ইনস্টিটিউটের সামনে একটি দোয়া মাহফিলের আয়োজন করা হয়। সেখানে আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের সকলে সম্পৃক্ত ছিলো। কিন্তু দলের সিদ্ধান্ত অমান্য করে ১৪ তারিখে সেই প্রোগ্রামের ৩০ গজের মধ্যে একজন সাবেক ছাত্রলীগ নেতা আরেকটি প্যান্ডেল করে।’

ডাক্তার বিরুকে ইঙ্গিত করে কায়সার হাসনাত আরও বলেন, ‘দলের সিদ্ধান্তকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে প্রেস ব্রিফিং করে ও ইউটিউবের মাধ্যমে হঠাৎ বক্তব্য দিয়ে তিনি সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগ ও স্বাধীনতার স্বপক্ষের শক্তিকে তিনি আঘাত দিয়েছেন। তিনি এটা প্রমাণ করতে চান যে, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগ বিভক্ত। আমরা এর নিন্দা জানাই। বিষয়টি জেলা আওয়ামী লীগকে অবহিত করবো এবং আমরা এ অবমূল্যায়ণের সঠিক দৃষ্টান্তমূলক সিদ্ধান্ত আশা করবো। যারা আওয়ামী লীগের মুজিব কোট পড়ে কিছুদিন আগে রাজনীতিতে ঢুকে নিজে নিজে মুরুব্বী সেজে যায় ও দলের সিদ্ধান্তকে অবমূল্যায়ণ করে তাদের বিরুদ্ধে সকলকে সোচ্চার থাকতে হবে। গ্রেনেড হামলার প্রতিবাদে আগামী ২১ আগস্ট বিকেল ৩টায় এই অফিসের সামনে স্বাস্থ্যবিধি মেনে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে’।

সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, সদস্য এসএম জাহাঙ্গীর আলম, শামসুদ্দিন খাঁন আবু, বাবুল ওমর বাবু, আরিফ মাসুদ বাবু, মাহমুদা আক্তার ফেন্সী, আশরাফুজ্জামান, রফিকুল ইসলাম নান্নু, মোহাম্মদ আলী হায়দার, মোস্তাফিজুর রহমান মাসুম, জহিরুল হক, মাসুদ রানা মানিক, অ্যাডভোকেট আবু তাহের ফজলে রাব্বি, অ্যাডভোকেট ইকবাল হোসেন, লায়ন মোঃ মাহবুবুর রহমান বাবুল, মাহাবুবুর রহমান লিটন, গাজী মজিবুর রহমান ও নাসরিন সুলতানা ঝরা সহ কমিটির অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।