বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকীতে মোগরাপাড়া ইউনিয়নে হাজী সোহাগ রনির ব্যাপক আয়োজন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া ইউনিয়নে ব্যাপক কর্মসূচির উদ্যোগ নিয়েছেন জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও আলোচিত চেয়ারম্যান প্রার্থী হাজী শাহ মোহাম্মদ সোহাগ রনি।

মোগরাপাড়া ইউনিয়নের ৯টি ওয়ার্ডে রান্না করা খাবার বিতরণ, দোয়া মিলাদ মাহফিল, বঙ্গবন্ধু সম্পর্কে আলোচনা সভা সহ নানা কর্মসূচি পালন করা হয়। এ উপলক্ষ্যে হাজী সোহাগ রনি এক প্রস্তুতিমুলক সভাও করেছেন।

১৩ আগস্ট শুক্রবার বিকেলে উপজেলার মোগরাপাড়া ইউনিয়ন এলাকার কাচারি মাঠে নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগ সাবেক সহ-সভাপতি ও মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী শাহ্ মোহাম্মদ সোহাগ রনির উদ্যোগে এ প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান আলোচক হিসেবে সোহাগ রনি তার বক্তব্যে বলেন, ১৫ আগস্ট ১৯৭৫ সালে স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে ধানমণ্ডির ৩২ নম্বরের নিজ বাসায় সেনাবাহিনীর কতিপয় বিপথগামী সেনাসদস্য নির্মম ভাবে হত্যা করে। সেদিন তিনি ছাড়াও ঘাতকের বুলেটে নিহত হন তার স্ত্রী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেসা মুজিব, ছেলে শেখ কামাল, শেখ জামাল ও শিশু পুত্র শেখ রাসেল, পুত্রবধু সুলতানা কামাল ও রোজী জামাল সহ ভাই শেখ আবু নাসের, ভগ্নিপতি আব্দুর রব সেরনিয়াবাত, ভাগিনা শেখ ফজলুল হক মণি ও তার অন্তঃসত্ত্বা স্ত্রী বেগম আরজু মণি। বঙ্গবন্ধুর জীবন বাঁচাতে সেদিন ছুটে আসেন কর্নেল জামিলউদ্দীন, তিনিও তখন নিহত হন৷
দেশের বাইরে থাকায় বেঁচে যান জননেত্রী শেখ হাসিনা ও তার ছোটবোন শেখ রেহানা৷

তিনি আরও বলেন, প্রতি বছরের ন্যায় ১৫ আগষ্টকে গভীর শোক ও শ্রদ্ধার সাথে স্মরণ করে বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল সদস্যদের রুহের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল ও মোগরাপাড়া ইউনিয়নের ৯টি ওয়ার্ডের প্রত্যেকটিতেই খাবার বিতরণ করবো। সেই সাথে সনাতন ধর্মাবলম্বীদের জন্যও আলাদাভাবে খাবারের ব্যবস্থা করা হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা শাহ আলম, সাবেক মেম্বার শাহ জামাল তোতা, থানা যুবলীগের যুগ্ম সম্পাদক রিয়াদ, ইউনিয়ন যুবলীগ সভাপতি আবুল কালাম, যুবলীগ নেতা কামাল সহ আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতা কর্মীরা।