একদিনে করোনা ৩ মৃতদেহ দাফনে টিম খোরশেদ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

১৫ জুলাই বৃহস্পতিবার নারায়ণগঞ্জের মাসদাইর নিবাসী দুইজন ও শরীয়কতপুর জেলার একজনের করোনায় মৃত্যু হয়েছে। উভয়ের দাফন সম্পূর্ণ করেছেন টিম খোরশেদ। এ নিয়ে টিম খোরশেদের ২১৩, ২১৪ ও ২১৫তম করোনা আক্রান্ত মৃতদেহ দাফন।

মাসদাইর জয়নাল বেপারী নিবাসী ফিরোজা বেগম, (৬৫) করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রাত সাড়ে ৯টায় নারায়ণগঞ্জ করোনা ডেডিকেটেড হাসপাতালের আইসিইউ তে মৃত্যুবরণ করেন। তার পরিবারের আহবানে টিম খোরশেদের স্বেচ্ছাসেবকরা সকাল ১০টায় মরহুমকে গোসল ও জানাযা শেষে মাসদাইর কবরস্থানে দাফন সম্পূর্ণ করেছেন।

শরীয়তপুর জেলার জাজিরা নিবাসী মোসাঃ শাহনাজ (৫০), করোনায় আক্রান্ত হয়ে নারায়ণগঞ্জ করোনা ডেডিকেটেড হাসপাতাল চিকিৎসাধীন অবস্থায় আজ সকাল ৭.১৫ মিনিটে আইসিইউতে মৃত্যুবরণ করেন। মরহুমার পরিবারের আহবানে মরহুমা কে মাসদাইর কবরস্থানে গোসল শেষে তার গ্রামের বাড়ী পাঠানো হয়েছে।

অন্যদিকে মাসদাইর বেকারীর মোড় নিবাসী ছালমা আক্তার বানু, (৫৫) করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আজ বিকেলে ৪.২০ মিনিটে নারায়ণগঞ্জ করোনা ডেডিকেটেড হাসপাতালের আইসিইউ তে মৃত্যুবরণ করেন। তার পরিবারের আহবানে টিম খোরশেদ এর স্বেচ্ছাসেবকরা আজ বিকেলে মরহুমার বাসায় মরহুমাকে গোসল শেষে বাদ এশা মাসদাইর কবরস্থানে দাফন করা হবে।

আজ দাফনে ছিলেন টিম খোরশেদ এর স্বেচ্ছাসেবক নাজমুল কবির নাহিদ, রফিক হাওলাদার, হাফেজ শিব্বির, আনোয়ার হোসেন, সুমন দেওয়ান, মোঃ শহীদ ও নাইম মোল্লা।

২য় দিনের মত ছিন্নমূল মানুষের মুখে খাবার তুলে দিল টিম খোরশেদ

২য় দিনের মত মানবিক সংগঠন টিম খোরশেদ, টাইম টু গীভ ও মোজাফফর আলী ফাউন্ডেশনের যৌথ উদ্যেগে রবিবার ১৪ই জুলাই মধ্যরাতে শহরের বিভিন্ন স্থানে রাস্তা ঘাট, রেলস্টেশন ও লঞ্চ ঘাটে বসবাসরত অভূক্ত ছিন্নমূল মানুষের মুখে খাবার তুলে দিয়েছেন। গতকাল রাতে মহানগীর কালীর বাজার রেল স্টেশন নবীগঞ্জ গুদারাঘাট, চাষাড়া, মিশনপাড়া সহ শহরের পয়েন্টে রাস্তা ঘাটে ঘুমিয়ে থাকা মানুষের মধ্যে প্যাকেট খাবার তুলে দেয়া হয়। আগামী ১০ দিনে নারায়ণগঞ্জ শহর সহ বন্দর ও সিদ্ধিরগঞ্জেও ছিন্নমূল মানুষের মধ্যে খাবার বিতরণ করা হবে।

এছাড়াও করোনা কালীন সময়ে গত দেড় বছর যাবত নিম্নবিত্ত মানুষের মাঝে বিনামূল্যে খাদ্য সামগ্রী, সবজী বিতরন, করোনা আক্রান্তদের ফ্রী অক্সিজেন, এম্বুলেন্স সার্পোট, প্লাজমা ডোনেশন এবং করোনায় মৃতদের দাফন-সৎকারের কাজ অব্যাহত রেখেছে টিম খোরশেদ।