সেজান জুস ফ্যাক্টরি অগ্নিকান্ডে হতাহত ও ক্ষতিগ্রস্থদের মাঝে র‌্যাবের মানবিক সহায়তা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সেজান জুস ফ্যাক্টরীতে অগ্নিকান্ডের ঘটনায় হতাহত ও ক্ষতিগ্রস্তদের মানবিক সহায়তা প্রদান করেছে র‌্যাব-১১। ১৫ জুলাই বৃহস্পতিবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার লেঃ কমান্ডার মাহমুদুল হাসান।

তিনি জানান, ৮ জুলাই আনুমানিক বিকেল ৫টায় নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন কর্ণগোপ এলাকার “হাসেম ফুড এন্ড বেভারেজ কোম্পানি সেজান জুস কারখানার” ৬ষ্ঠ তলা ভবনের নিচতলার একটি ফ্লোরের আগুনের সূত্রপাত হয়। এক পর্যায়ে আগুন পুরো ভবনে ছড়িয়ে পরে।

ঘটনার সংবাদ প্রাপ্তির সাথে সাথে র‌্যাব-১১ নারায়ণগঞ্জ এর ৬টি টহল দল ও ১টি গোয়েন্দা দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযানে অংশ গ্রহণ করে। উক্ত অগ্নি দূর্ঘটনায় ৫২ জন মৃত্যুবরণ করেন।

র‌্যাব ফোর্সেস এর অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস্), পরিচালক (অপারেশনস উইং),পরিচালক (লিগ্যাল এন্ড মিডিয়া উইং) ও র‌্যাব-১১ এর অধিনায়কসহ র‌্যাবেরমহাপরিচালক অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম, পিপিএম, দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করেন।

র‌্যাব মহাপরিচালক উক্ত দূর্ঘটনায় হতাহত ও ক্ষতিগ্রস্থদের প্রতি সমবেদনা প্রকাশ করেন এবং দোষী ব্যক্তিদের আইনের আওতায় আনার জন্য ক্ষতিগ্রস্থ পরিবারদের আশ্বাস প্রদান করেন।

র‌্যাব জানায়, এরই ধারাবাহিকতায় “হাসেম ফুড এন্ড বেভারেজ কোম্পানি সেজান জুস কারখানার” অগ্নি দূর্ঘটনায় নিহত ও ক্ষতিগ্রস্থ পরিবারদের সাথে ঈদ-উল-আযহা এর আনন্দ ভাগাভাগী করে নেওয়ার জন্য র‌্যাব মহাপরিচালক ১৫ জুলাই বৃহস্পতিবার বিকেল ৩টায় ভূলতা স্কুল এন্ড কলেজ রূপগঞ্জ, নারায়ণগঞ্জ এর মাঠে হতাহত ও ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে মানবিক সহায়তা প্রদান করেন।

উক্ত মানবিক সহায়তা প্রদান কার্যক্রমে আরো উপস্থিত র‌্যাব ফোসের্স এর অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস্), অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন), পরিচালক (অপারেশনস্ উইং),পরিচালক (লিগ্যাল এন্ড মিডিয়া উইং), পরিচালক (ইনভেষ্টিগেশন এন্ড ফরেনসিক উইং), পরিচালক (ট্রেনিং এন্ড ওরিয়েন্টেশন উইং), পরিচালক (আর এন্ড ডি সেল), পরিচালক (প্রকল্প) ও র‌্যাব-১১ এর অধিনায়ক সহ র‌্যাবের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। উক্ত মানবিক সহায়তা কার্যক্রমে ৫০০ শতাধিক হতাহত ও ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝেসহায়তাপ্রদান করা হয়।

র‌্যাব জানায়, চলমান করোনা মহামারীতে র‌্যাব বিভিন্ন সময়ে সারাদেশে ক্ষতিগ্রস্ত অসহায় হতদরিদ্র পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করছে। দুস্থ ও নিপীড়িত মানুষের পাশে এবং দেশের যেকোন আপদকালীন মুহূর্তে র‌্যাব ফোর্সেস সর্বদা মানুষের পাশে থেকে সব ধরণের সহায়তা প্রদান করে আসছে। র‌্যাব মানবিক বিপর্যয় রোধে আগ্নিকান্ডের ঘটনায় শোকাহত পরিবারের পাশে দাঁড়াতে চায়। তাই সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে র‌্যাব হতাহত এবং ক্ষতিগ্রস্তদের মাঝে মানবিক সহায়তা প্রদান করেছে।

র‌্যাব দাবি করে- র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) মাদক উদ্বার, জঙ্গিদের আটক, অস্ত্র উদ্বার, বিভিন্ন জনগুরুত্বপূর্ণ মামলার আসামীদের গ্রেপ্তারসহ বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে আসছে। এই বাহিনী প্রতিষ্ঠালগ্ন থেকেই অপরাধ দমনের পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকান্ডে অংশগ্রহণ করে জনসাধারণের পাশাপাশি থেকে বিভিন্ন সেবামূলক কাজের মাধ্যমে সর্বস্তরের মানুষের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। দেশের যেকোন দুর্যোগ মুহূর্তে র‌্যাব সবসময়ে বন্ধু হয়ে জনসাধারণের পাশে দাড়িয়েছে।