আড়াইহাজারে চাল ব্যবসায়ী ইব্রাহীম হত্যা মামলায় ৩ আসামি গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের আড়াইহাজারে চাল ব্যবসায়ী ইব্রাহীম হত্যা মামলায় এজাহারনামীয় ২ আসামী সহ ৩জনকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।

৩ জুলাই শনিবার রাতে ওই মামলার তদন্তকাকারী অফিসার এস.আই আবদুর রহমান তার সঙ্গীয় ফোর্স নিয়ে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার সোনারগাঁ থানার তালতলা এলাকা থেকে হত্যা মালার এজাহারনামীয় আসামী ফেরদৌসকে গ্রেপ্তার করা হয়।

এরপর তার দেয়া তথ্য অনুযায়ী পৃথক স্থান থেকে ৪ জুলাই পৃথক সময়ে মামলার প্রধান আসামী এনামুল সহ অপর আসামী উদ্দীন মোহাম্মদকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারকৃত আসামী ফেরদৌস ইলমদী কান্দাপাড়া গ্রামের শফিকুলের পুত্র এবং দ্বীন মোহাম্মদ দক্ষিণপাড়া গ্রামের মিজানুর রহমানের পুত্র। বাড়ীর মালিক হাজী আবু দায়েন ঘটনার পর থেকে পলাতক রয়েছে । এলাকাবাসী মনে করেন তাকে গ্রেপ্তার করা হলে সকল রহস্য বের হয়ে যাবে।

প্রসঙ্গত, ২৯ জুন মঙ্গলবার দুপুরে পাওনা টাকা চাওয়ায় ফিল্মী স্টাইলে ইলমদী বাজারের চাল ব্যবসায়ি ইলমদী গ্রামের আবদুল খালেকের ছেলে ইব্রাহীমকে অপহরণ করে আড়াইহাজার সদরে অবস্থিত আবু দাইয়ানের ৬তলা ভবনের নিচ তলার একটি কক্ষে আটকে রেখে নির্যাতন করা হয়। তাকে অপহণ ও নির্যাতন করে একই গ্রামের মোজাম্মেলের ছেলে এনামুল ও তার সহযোগিরা।

ওই সময় ইব্রাহীমের সঙ্গে নগদ এক লাখ টাকা ছিল। অপহরণ ও নির্যাতনকারীরা সে টাকা নিয়ে গেছে বলে ও অভিযোগ রয়েছে। পরে তাকে পুলিশের সহযোগিতায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১ জুলাই বৃহস্পতিবার মধ্যরাতে ইব্রাহীম মারা যায়।

আড়াইহাজার থানার ওসি আনিচুর রহমান মোল্লা জানান, ইব্রাহীমকে উদ্ধার করার পর তার ভাই কাইয়ুম বাদী হয়ে এনামুল ও ফেরদৌস এ দুজনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাত ৬ জনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করেন। সেই মামলাটি এখন হত্যা মামলায় রুপান্তিত হয়েছে।

তিনি আরো জানান, ১নং ও ২নং আসামীসহ মোট ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। আসামীদেরকে জিজ্ঞাসাবাদ শেষে আরো কেউ জড়িত থাকার প্রমাণ মিললে তাদেরকেও গ্রেপ্তার করা হবে।