চেয়ারম্যান মতির কর্মসূচিতে ১০/১২জন: চেয়ারম্যান প্রার্থী সায়েমের কর্মসূচিতে জনতার শোডাউন!

প্রথম ছবিতে চেয়ারম্যান মতির কর্মসূচি, পরের দুটি ছবিতে সায়েমের কর্মসূচিতে জনতার ঢল।

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে নারায়ণগঞ্জের সদর উপজেলার আলীরটেক ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মতিউর রহমান মতি ও আলোচিত চেয়ারম্যান প্রার্থী সায়েম আহাম্মেদ পৃথকভাবে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছেন।  দুটি কর্মসূচিতেই তারা প্র্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মসূচির উদ্বোধন করেন।  কিন্তু এই দুুটি কর্মসূচির মধ্যে বর্তমান চেয়ারম্যান মতিউর রহমান মতির কর্মসূচিতে দেখা গেছে হাতে গোনা ১০/১২জন ব্যক্তিকে উপস্থি থাকতে।

অন্যদিকে সায়েম আহাম্মেদের বৃক্ষরোপন কর্মসূচি পালনকালে স্থানীয় শত শত মানুষের আগমন ঘটে।  যে কারনে আলীরটেকবাসী বলছেন- আবারো প্রমাণিত হলো মতির জনপ্রিয়তার ধস পড়েছে।  আর দিনকে দিন চেয়ারম্যান প্রার্থী সায়েম আহাম্মেদের জনপ্র্রিয়তা বৃদ্ধি পাচ্ছে।  সায়েম আহাম্মেদ যেখানেই যাচ্ছেন সেখানেই স্থানীয়রা এসে ভীড় জমাচ্ছেন।  কিন্তু মতি এলাকার ভোটারদের দ্বারে দ্বারে এখনও যাচ্ছেণ না।

স্থানীয়দের সূত্রে জানাগেছে, ২১ জুন সোমবার সকালে খালেক মাস্টার ডায়াবেটিস সেন্টারের উদ্যোগে ইউনিয়ন পরিষদের সামনে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছেন চেয়ারম্যান মতিউর রহমান মতি।  ডায়াবেটিস সেন্টারের পরিচালক শফিউদ্দীন আহাম্মেদ মিন্টুর আয়োজনে মতিউর রহমান মতি এই কর্মসূচির উদ্বোধন করেন।  পরিষদের সামনে ব্যানার নিয়ে ১০/১২ জন ব্যক্তির উপস্থিতিতে মতিউর রহমান এই কর্মসূচি পালন করেন।

অন্যদিকে এর আগে চরাঞ্চল আলীরটেক ইউনিয়ন পরিষদের আগামী নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে বেশ আলোচিত আওয়ামীলীগ নেতা ও তরুণ সমাজ সেবক ব্যবসায়ী সায়েম আহাম্মেদ গত ১৮ জুন শুক্রবার বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছেন।

১৮ জুন শুক্রবার আলীরটেক ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ক্রোকেরচর এলাকায় একটি পারিবারিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন সায়েম আহাম্মেদ।  ওই অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে সায়েম আহাম্মেদ স্থানীয়দের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন।  এ খবর পেয়ে ওই এলাকার আওয়ামীলীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী ছাড়াও কয়েক’শ স্থানীয় মুরুব্বী গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত হোন।

একই সঙ্গে স্থানীয়দের মাঝে পারিবারিক ও ব্যক্তিগত সমস্যাগুলো নিয়ে সায়েম আহাম্মেদের দ্বারস্থ হোন।  কয়েক ঘন্টার মাঝে মুরুব্বীদের নিয়ে তাৎক্ষনিক বেশকয়েটি সমস্যার সমাধানও করে দেন সায়েম আহাম্মেদ।  এ ছাড়াও নারী-পুরুষ তাদের পারিবারিক ও এলাকার রাস্তাঘাটের বেহাল দশার নানা সমস্যা নিয়েও সায়েম আহাম্মেদের কাছে আসেন।

এরপর সেখান থেকে সায়েম আহাম্মেদ ক্রোকেরচর ঘাট এলাকায় যান।  যেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ বাস্তবায়নে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন আলোচিত এই চেয়ারম্যান প্রার্থী সায়েম আহাম্মেদ।  বিকেলে স্থানীয় আওয়ামীলীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং স্থানীয় মুরুব্বী মান্যগণ্য ব্যক্তিবর্গকে নিয়ে সায়েম আহাম্মেদ এই কর্মসূচির উদ্বোধন করেন।

‘যার যেখানে যতটুকু জায়গা পান, গাছ লাগান’ এই শ্লোগানে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ‘জাতীয় বৃক্ষরোপণ কর্মসূচি-২০২১’এর উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে এই আহ্বান জানিয়েছিলেন।

প্রধানমন্ত্রীর আহ্বানে সারা দিয়ে আলীরটেক ইউনিয়নের সামাজিক সংগঠন ‘ডিফেন্ড বয়েজ পাঠাগার’ এর উদ্যোগে আলীরটেক ইউনিয়নের ৫নং ওয়ার্ডে এই বৃক্ষরোপন ও চারাগাছ বিতরণ কর্মসূচি পালন করেন সায়েম আহাম্মেদ।  ৫নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় চারা রোপন শেষে স্থানীয়দের মাঝে ফলজ ও বনজ চারা বিতরণ করেন তিনি।

এই কর্মসূচি শেষে চেয়ারম্যান প্রার্থী সায়েম আহাম্মেদ ৫নং ওয়ার্ডের ক্রোকেরচর এলাকা থেকে স্থানীয়দের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন এবং সকলের খোঁজখবর নেন।  পরে তিনি ক্রোকেরচর বাজারে গিয়ে স্থানীয়দের বেশকটি সামাজিক সমস্যার সমাধানে আলোচনা করে সমাধান করেন।  অন্যান্য সমস্যাগুলো মুরুব্বীদের নিয়ে পরবর্তীতে সমাধান করবেন বলেও জানান তিনি।

সেখান থেকে মুরুব্বী ও নেতাকর্মীদের নিয়ে বিভিন্ন এলাকায় গিয়ে জনগণের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন।  হেটে হেটে তিনি সকলকে নিয়ে পূর্বগোপচর হয়ে গোপচর বাজারে গিয়ে মিলিত হোন।  সেখানে তিনি স্থানীয় মাণ্যগণ্য ব্যক্তিবর্গ ও সকলের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন।  এসব কর্মকান্ডের সময় তিনি সকলের কাছে দোয়া প্রার্থনা করেন এবং স্থানীয়রা স্বতঃস্ফুর্তভাবে তাকে নির্বাচনে লড়ে যাওয়ার উৎসাহ প্রদান করেন।  তারা সায়েম আহাম্মেদের পাশে রয়েছেন বলেও প্রত্যয় ব্যক্ত করেন।