বিএনপি থেকে সোনারগাঁয়ের এমএ জামানের পদত্যাগ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও পৌর বিএনপির সভাপতি এমএ জামান আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করেছেন। গত বছরের ১ অক্টোবর নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান মনির ও সেক্রেটারি অধ্যাপক মামুন মাহমুদের বরাবর লিখিতভাবে অব্যাহতির আবেদন করেন।

তবে বিষয়টি এতদিন গোপন থাকলেও জাতীয়পার্টিতে যে কোন সময় তিনি যোগদান করতে পারেন বলে এলাকায় আলোচনা শুরু হলে ওই অব্যাহতির আবেদনের চিঠি সাংবাদিকদের কাছে সরবরাহ করেন বিশ্বস্থ সূত্র।

লিখিত অব্যাহতি পত্রে এমএ জামান দাবি করেন- তিনি গত ৩বছর ধরে শারীরিকভাবে অসুস্থ্য। তার ওপেন হার্ট সার্জারী করানো হয়েছে। যে কারনে তিনি তিন বছর ধরে দলের কোন কর্মকান্ডে অংশগ্রহণ করতে পারেন না। বর্তমানে তার লিভারের সমস্যায় দেশে ও বিদেশে তার চিকিৎসার প্রয়োজন। তবে তিনি তার পদ থেকে সরে গিয়ে দলের গঠনতন্ত্র অনুযায়ী সিনিয়র সহ-সভাপতি শাহজাহান মেম্বারকে দায়িত্ব দেয়ার জন্য অনুরোধ জানান।

তবে এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সেক্রেটারি অধ্যাপক মামুন মাহামুদ বলেন, এমএ জামান চিঠির মাধ্যমে জানিয়েছেন তিনি শারীরিকভাবে অসুস্থ্য। আসলে বিষয়টি পদত্যাগ না। তিনি একটি চিঠি দিয়েছেন যেখানে তিনি শারীরিক অসুস্থ্যতার কারনে দায়িত্ব পালনে অপারগ ও সিনিয়র সহ-সভাপতি শাহজাহান মেম্বারকে দায়িত্ব দেয়ার জন্য। এখন শাহজাহান মেম্বার দায়িত্ব পালন করবেন।

এদিকে সোনারগাঁয়ের নেতাকর্মীরা বলছেন, ১২ মার্চ মঙ্গলবার স্থানীয় এমপি লিয়াকত হোসেন খোকার হাত ধরে বিএনপির বেশকজন নেতা জাতীয়পার্টিতে যোগদানের কথা ছিল। তবে এমন বিষয়টি আবার অনেকেই উড়িয়ে দিয়ে কেউ কেউ বলেছেন, যোগদান নয় উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে বিএনপির কিছু নেতাদের নিয়ে সভা অনুষ্ঠিত করতে চান এমপি।

এ বিষয়ে এমএ জামান আগের দিন ১১ মার্চ সোমবার বিকেলে স্থানীয় একটি অনলাইনকে জাতীয়পার্টিতে যোগদানের বিষয়ে তিনি বলেন, আমি তো এখন রাজনীতিতে নাই। জাতীয় পার্টিতে যোগদান নয় সামনে উপজেলা পরিষদ নির্বাচন। এই নির্বাচনে অনেক প্রার্থীরাই বলছেন তাদের নির্বাচন করে দিতাম।’ তবে শোনা গেছে স্থানীয় এমপির সঙ্গে আপনারা মঙ্গলবার মিটিং করতে যাচ্ছেন সত্য কিনা জানতে চাইলে এমএ জামান বলেন, মঙ্গলবার মিটিং হবে বিষয়টি এখনও শিওর না।’